Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভিকারুননিসায় দুদকের অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৯, ১২:২৪ পিএম

অবৈধভাবে ভর্তির অভিযোগে ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজে অভিযান চালাচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বুধবার (১৬ জানুয়ারি) বেলা সোয়া ১১টার দিকে দুর্নীতি বিরোধী সংস্থাটির দুই সদস্যের টিম অভিযান চালায়।
জানা গেছে, প্রতিষ্ঠানের প্রথম শ্রেণির লটারিতে ভর্তি কার্যক্রম শেষ হয়েছে গত ডিসেম্বরে। কিন্তু এরপরও মঙ্গলবার (১৫ জানুয়ারি) নতুন করে ভর্তি কার্যক্রম শুরু করে কর্র্তপক্ষ। সেটি আজও (বুধবার) অব্যাহত ছিল। ঘোষিত আসনের বাইরে অবৈধভাবে এ ভর্তির খবর দুদকের হট লাইনে (১০৬) কে বা কারা জানিয়ে দেয়। এরপরই তাৎক্ষণিকভাবে অভিযানে নামে দুদক। এ রিপোর্ট লেখাকালে প্রতিষ্ঠানটির আইটি রুমে কম্পিউটারে সংরক্ষিত ভর্তির তথ্যাদি যাচাই করছিলেন সংস্থাটির দুই সদস্যের টিম।
সূত্র জানায়, ভিকারুননিসার ভর্তির অর্থ কলেজ ক্যাম্পাসের পূর্ব দিকে অবস্থিত সোনালী ব্যাংকের শাখায় জমা দিতে হয়। তবে অবৈধ ভর্তি গোপন রাখতে ব্যাংক কর্মকর্তাদের স্কুলের ভেতরে নিয়ে আসা হয়। সমাজের বিভিন্ন স্তরের ব্যক্তিদের ম্যানেজ করতে তাদের অনুরোধে ভর্তিসহ নানা সুবিধা নিয়ে ভর্তির এ আয়োজন করা হয়েছে বলেও অভিযোগ রয়েছে।
তবে এ বিষয়ে জানতে চাইলে ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হাসিনা বেগম উপস্থিত গণমাধ্যম কর্মীদের বলেন, অভিযান নয়, দুদকের কর্মকর্তারা জানতে এসেছিলেন। আমরা তাদের বোঝাতে সক্ষম হয়েছি। তারা কিছুক্ষণ আগে চলে গেছেন।
তিনি আরও বলেন, কারো অনুরোধে যদি আমরা বাড়তি ভর্তি করি তবে তা অবৈধ ভর্তি বলে গণ্য হবে না। ভিকারুননিসা একটি সুনামধারী প্রতিষ্ঠান, এখানে সকলের আগ্রহ থাকে পড়তে বা পড়াতে। আমাদের সীমাবন্ধতা থাকায় আমরা অতিরিক্ত ভর্তি করতে পারছি না। তবে এখনো বাড়তি ভর্তি করানো হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৫ জানুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ