Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাকসু নির্বাচনের দাবিতে ছাত্রলীগের আল্টিমেটাম

চবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচনের দাবিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এক মাসের আল্টিমেটাম বেঁধে দিয়েছে ছাত্রলীগ। গতকাল (সোমবার) দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্ত্বরে চাকসু নির্বানের দাবিতে মানববন্ধনে তারা এ আল্টিমেটাম দেন। 

মানববন্ধনে বক্তারা বলেন, ২৮ বছর ধরে চাকসু নির্বাচন না হওয়ার কারণে ক্ষুন্ন হয়েছে বিশ^বিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ। ছাত্রদের কোন প্রতিনিধি না থাকায় তাদের দাবি-দাওয়ার কথা কতৃপক্ষকে বলতে পারেনা। হলগুলোতে বিভিন্ন সমস্যা, খাবারের নিন্মমান, শাটল ট্রেনে বগি সঙ্কটসহ রয়েছে আরো অনেক সমস্যা। ছাত্র প্রতিনিধি না থাকায় এসব সমস্যার কোন প্রতিকার পান না শিক্ষার্থীরা। এছাড়া ছাত্র সংসদ নির্বাচনের মাধ্যমে সরাসরি ছাত্রদের ভোটে যারা নির্বাচিত হন তারা দেশ ও জাতির ক্রান্তি লগ্নে দেশের হাল ধরেন। তাই অতিদ্রুত ছাত্রসংসদ নির্বাচন হওয়া জরুরি।
মানববন্ধনে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজন বলেন, ২৮ বছর ধরে ছাত্র সংসদ নির্বাচন না হওয়ার দায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এড়াতে পারে না। তাদের অশুভ উদ্দেশ্যের কারণে এ নির্বাচন দেওয়া হয় না। কিন্তু এভাবে আর চলতে পারে না। বিশ্ববিদ্যালয় প্রশানকে এক মাস সময় দিচ্ছি এ সময়ের মধ্যে ভোটার তালিকা প্রস্তুত, নির্বাচনের তফসিল ঘোষণা করে একটা নির্বাচনের পথ তৈরি করার জন্য। অন্যথায় আমরা সাধারণ শিক্ষার্থীদের নিয়ে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হব। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক অর্থ সম্পাদক জাহিদুল আওয়ালের সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, সাবেক সহ-সম্পাদক আজাদুর রহমান আজাদ, ছাত্রলীগ কর্মী তারেকুল ইসলাম ও মিশু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ