Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

শেখ কামাল ক্লাব কাপ আগস্টে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম


ক্লাবভিত্তিক আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট শেখ কামাল ক্লাব কাপের তৃতীয় আস মাঠে গড়াচ্ছে আগামী আগস্ট মাসে। গতকাল আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য দেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের (বিডিডিএফএ) মহাসচিব ও চট্টগ্রাম আবাহনীর ফুটবল কমিটির চেয়ারম্যান তরফদার মো: রুহুল আমিন।
২০১৫ সালে চট্টগ্রাম আবাহনীর উদ্যোগে অত্যন্ত জাকজমকপূর্ণ বন্দরনগরীতেই অনুষ্ঠিত হয় শেখ কামাল ক্লাব কাপের প্রথম আসর। পরের বছর না হলেও ২০১৭ সালে টুর্নামেন্টের দ্বিতীয় আসর মাঠে গড়িয়েছিল। এরই মাঝে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটে তরফদার রুহুল আমিনের। ফলে গত বছর অনুষ্ঠিত হয়নি এই টুর্নামেন্ট। তবে চলতি বছর কিঠই মাঠে গড়াবে শেখ কামাল ক্লাব কাপ। এমনটা জানিয়ে রুহুল আমিন বলেন,‘ বাফুফে বিদায়ী বছরের ৩১ ডিসেম্বর জানতে চেয়েছে আমরা শেখ কামাল ক্লাব কাপের আয়োজন করবো কিনা। তাদের জানিয়েছি আগামী আগস্ট এই টুর্নামেন্ট করতে আগ্রহী আমরা।’
গত বছর এই টুর্নামেন্ট হয়নি বাফুফের অসহযোগিতায়- একটি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে এমনটা বলেছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছিরউদ্দিন। তার মন্তব্যের প্রেক্ষিতে বাফুফের দাবী, ২০১৭ সালে এবং গত বছর চট্টগ্রাম আবাহনীকে বাফুফে চিঠি দিয়েছিল শেখ কামাল আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনে বিষয়ে। কিন্তু চট্টগ্রাম আবাহনীর কাছ থেকে নাকি তারা কোনো সাড়া পায়নি। বাফুফের বক্তব্যের আবার উল্টো মন্তব্য তরফদার রুহুল আমিনের,‘ ২০১৭ সালের ডিসেম্বর মাসে বাফুফে প্রেরিত যে চিঠি সংবাদ মাধ্যমকে দেয়া হয়েছে সেই চিঠি আমরা পাইনি এবং বাফুফেও রিসিভ কপি দেখাতে পারেনি।’
শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ছাড়াও শেখ কামাল অনুর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ আয়োজনের ঘোষণা এসেছে কাল। আগামী ১২ ও ১৩ ফেব্রæয়ারীতে নেত্রকোনা থেকে শুরু হচ্ছে শেখ কামাল অনুর্ধ্ব-২০ জাতীয় চ্যাম্পিয়নশীপের বাছাই পর্ব। ইতোমধ্যে চট্টগ্রাম ও রংপুর বিভাগের খেলোয়াড় বাছাই শেষ হয়েছে। আগামী ১৪ ফেব্রæয়ারির মধ্যে আট বিভাগের খেলোয়াড় বাছাই প্রক্রিয়া শেষ হবে। ১৫ ফেব্রæয়ারি একই সঙ্গে দেশের আট বিভাগে শুরু হবে প্রশিক্ষণ ক্যাম্প। ক্যাম্প শেষে ১ এপ্রিল থেকে মাঠে গড়াবে শেখ কামাল অনুর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিডিডিএফএ’র কার্যকরি কমিটির সদস্য ও বিওএ উপমহাসচিব আশিকুর রহমান মিকু এবং চট্টগ্রাম আবাহনীর দলনেতা শাকিল মাহমুদ চৌধুরী।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগস্টে

১০ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ