Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আবারো রিয়ালের হোঁচট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

নতুন বছরের শুরুটা ভালো হলো না রিয়াল মাদ্রিদের। মৌসুমজুড়ে ঘরোয়া লিগ লা লিগায় বার বার ছন্দ হারানো বার্নাব্যুর দলটি আবারো হোঁচট খেয়েছে। এবার পয়েন্ট তালিকার নিচের সারির দল ভিয়ারিয়ালের মাঠে ২-২ ড্র করেছে লস বø্যাঙ্কোসরা।
ম্যাচের চতুর্থ মিনিটেই সফরকারীদের চমকে দিয়ে স্বাগতিকদের এগিয়ে নেন সান্তি কাজোরলা। করিম বেনজেমা ও রাফায়েল ভারানের গোলে ২০ মিনিটের মধ্যে উল্টো এগিয়ে যায় রিয়াল। কিন্তু বাকি সময়ে আর তারা প্রতিপক্ষের জাল আবিষ্কার করতে পারেনি। উপরন্তু ৮২তম মিনিটে কাজোরলার দ্বিতীয় গোলে জয়বঞ্চিত হয় সান্তিয়াগো সোলারির দল।
ম্যাচে রিয়ালের খেলোয়াড়দের ক্লান্তির ছাপ ছিল স্পষ্ট। কিছুদিন আগে ক্লাব বিশ্বকাপ জিতে আসা দলটি এদিন গার্ড অব অনারও পেয়েছিল ভিয়ারিয়ালের কাছ থেকে। কিন্তু সোলারির শিষ্যরা সেই মান শেষ পর্যন্ত ধরে রাখতে পারেনি।
পরাজয়ের জন্য দলের আক্রমণভাগের খেলোয়াড় গ্যারেথ বেলের চোটকে কারণ হিসেবে উপস্থাপন করেছেন কোচ সোলারি, ‘জয় আমাদের হাতেই ছিল। আমরা ম্যাচটা শেষ করে দিতে চেয়েছিলাম। কিন্তু তারা ঘুরে দাঁড়ায় এবং সমতাসূচক গোলটি পেয়ে যায়। তারা অনেক চাপ তৈরি করেছিল, ঘরের মাঠে খেলছিল তারা। তাদের পয়েন্ট দরকার ছিল। চোটের সমস্যা নিয়ে গ্যারেথ মাঠ ছেড়ে যায় আর আমাদের সেটার মূল্য দিতে হয়। আমরা প্রতি আক্রমণের সুবিধাটা নিতে পারিনি। গ্যারেথ এ কাজেই দক্ষ।’
১৭ ম্যাচে ৯ জয় ও তিন ড্রয়ে ৩০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে রিয়াল মাদ্রিদ। শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৩৭। ৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আটলেটিকো মাদ্রিদ। তৃতীয় স্থানে থাকা সেভিয়ার পয়েন্ট ৩২।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিয়াল

২১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ