Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএনপির পরাজিত প্রার্থী নুরুদ্দীন অপু হাসপাতালে গ্রেফতার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৯, ৭:৩৬ পিএম

একাদশ সংসদ নির্বাচনের প্রচারণার সময় রাজধানীর মতিঝিল থেকে র‌্যাবের অভিযানে ৮ কোটি টাকা উদ্ধারের মামলায় মিয়া নুরুদ্দীন অপুকে গ্রেফতার করা হয়েছে। আজ শুক্রবার বিকেলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গ্রেফতার করে র‌্যাব-১। নুরুদ্দীন শরীয়তপুর-৩ আসন থেকে বিএনপির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।
র‌্যাব-১ এর উপঅধিনায়ক মেজর ইশতিয়াক আহমেদ বলেন, অপু ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন। গ্রেফতারের পর তিনি সেখানেই র‌্যাবের প্রহরায় চিকিৎসাধীন থাকবেন। অপু ওই হাসপাতালের ৫০৩ নম্বর কেবিনে চিকিৎসাধীন। ৮ কোটি টাকা উদ্ধারের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।
গত ২৫ ডিসেম্বর বেলা সাড়ে ১১টার দিকে মতিঝিলের সিটি সেন্টার থেকে ৮ কোটি টাকাসহ ব্যবসায়ী আলী হায়দার ও দুই ব্যক্তিকে গ্রেফতার করে র‌্যাব। আলী হায়দার আমদানি-রপ্তানি ও ঠিকাদারি কোম্পানি ইউনাইটেড করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক।
গ্রেফতারের পর মতিঝিলের সিটি সেন্টারে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ সাংবাদিকদের জানিয়েছিলেন, একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে বিপুল পরিমাণ টাকা সারাদেশে ছড়িয়ে দেয়া হয়েছে। এই সব টাকা হুন্ডির মাধ্যমে দুবাই থেকে বাংলাদেশে এসেছে। গ্রেফতারকৃত ব্যক্তিদের কাছ থেকে নগদ আট কোটি টাকা ও ১০ কোটি টাকার চেক পাওয়া গেছে। এরই মধ্যে ১৪ কোটি কালো টাকা সারাদেশে ছড়িয়ে পড়েছে। সর্বশেষ শরীয়তপুর-৩ আসনের বিএনপির প্রার্থী মিয়া নুরুদ্দীন অপুকে সাড়ে তিন কোটি টাকা পাঠানো হয়েছে। টাকা পাঠানোর তথ্যপ্রমাণ পেয়েছে র‌্যাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ