Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পঞ্চগড়ে প্রচন্ড ঠান্ডা জনজীবন বিপর্যস্ত

তেঁতুলিয়া (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

পঞ্চগড়ে কনকনে ঠান্ডায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। তীব্র ঠান্ডার কারণে নিম্ন আয়ের লোকজন পড়েছে চরম দুর্ভোগে। গত কয়েক দিনের তীব্র ঠান্ডায় নিম্ন আয়ের লোকজন যেমন কাহিল হয়ে পড়েছে তেমনি প্রতিদিনের স্বাভাবিক জীবন যাপনেও ঘটছে ছন্দপতন। তেঁতুলিয়ার লোকজনের জীবিকা নির্বাহের একমাত্র উপার্জনের পথ হল নদী হতে পাথর উত্তোলন। এক সপ্তাহ পাথর উত্তোলন বন্ধ থাকলে তাদের সংসারে চলে আসে অভাবের টানা পোড়েন। একদিকে দেখা দেয় খাদ্যাভাব অপরদিকে দেখা দেয় শীত বস্ত্রের অপ্রতুলতা। তীব্র ঠান্ডায় ভোগান্তির শিকার হতে হয় এ মানুষদের। নির্বাচনের জন্য সরকারি-বেসরকারি কোন সংস্থাই এবার শীতার্তদের পাশে দাড়ায়নি। যার জন্য বেশী কাহিল হতে হয়েছে এসব শীতার্তদের। গত এক সপ্তাহ যাবৎ শীতের তীব্রতা বৃদ্ধি পাচ্ছে। দিনে সূর্য দেখা গেলেও বিকেল ঘনিয়ে আসতে থাকলেই বাড়তে থাকে শীতের তীব্রতা। রাত হতে না হতেই হাট বাজার ফাঁকা হয়ে যায় । শীতার্ত লোকজন দ্রুত সরকারি বেসরকারি পর্যায়ে সহায়তা চেয়েছেন। 

ব্যবসায়ী সিরাজুল ইসলাম ইনকিলাবকে জানান শীতের তীব্রতা বৃদ্ধির সাথে সাথে বাজার শূণ্য হয়ে যায়। বেচাকেনা করার মত কোন ক্রেতা পাওয়া যায় না। অপরদিকে পাথর উত্তোলন বন্ধ থাকার কারণে বেচাকেনাও একেবারে কমে যায়।
পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া অফিস জানিয়েছে গতকাল বৃহস্পতিবার সকাল ৯ টায় তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৫ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঠান্ডা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ