Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিকিমে তুষারপাতে আটক ৩ হাজার পর্যটক উদ্ধার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৮, ৪:৪৮ পিএম

ভারত-চীন সীমান্তের সিকিম রাজ্যে ভ্রমণে গিয়ে তীব্র তুষারপাতে আটকা পড়া প্রায় তিন হাজারের অধিক পর্যটককে উদ্ধার করেছে ভারতীয় সেনাবাহিনী। শুধু তাই নয়, নিজেদের ব্যারাক সম্পূর্ণ খালি করে দিয়ে তাদের থাকার ব্যবস্থাও করে দিয়েছেন সেনা সদস্যরা। কর্মকর্তাদের বরাতে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি তীব্র তুষারপাতের ফলে সীমান্তের নাথুলা পাস এলাকায় প্রায় তিন হাজারের বেশি পর্যটক আটকা পড়েন। এমন অবস্থায় তাদের উদ্ধারের পর তাৎক্ষণিক ব্যারাকে নিয়ে আসেন ভারতীয় সেনাবাহিনীর জওয়ানরা।
নাম প্রকাশে অনিচ্ছুক ভারতীয় সেনাবাহিনীর এক শীর্ষ কর্মকর্তা বলেন, ‘উদ্ধারকৃতদের মধ্যে অসংখ্য নারী ও শিশুও রয়েছেন। আমরা তাদের প্রত্যেকের থাকা এবং খাওয়ার পাশাপাশি পর্যাপ্ত গরম কাপড়ের ব্যবস্থা করেছি।’
বাহিনীর এ কর্মকর্তা আরও বলছেন, ‘ইন্দো-চায়না সীমান্তের নাথু লা পাস ভ্রমণ শেষে ফেরার পথে তীব্র তুষার ঝড়ের কবলে ৩ থেকে ৪ শতাধিক গাড়ি আটকা পড়ে। খুব দ্রুতই আমাদের জওয়ানরা সেখানে উপস্থিত হয়ে তাদের উদ্ধারের পর ব্যারাকে নিয়ে আসেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ