Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশকে সিকিম বানানোর চক্রান্ত করছে সরকার -হান্নান শাহ

প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সরকার নানা পদক্ষেপের মাধ্যমে বাংলাদেশকে কাশ্মীর বা সিকিম বানানোর চক্রান্ত করছে বলে অভিযোগ করেছেন আসম হান্নান শাহ। গতকাল মঙ্গলবার দুপুরে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহ এই অভিযোগ করেন।
তিনি বলেন, আলামত দেখছি যে কাশ্মীর বঙ্গবন্ধু করেননি। তাহলে বর্তমান প্রধানমন্ত্রী যেসব পদক্ষেপ নিচ্ছেনÑআমরা কি ধীরে ধীরে কাশ্মীরের দিকে যাচ্ছি, না ধীরে ধীরে সিকিমের দিকে যাচ্ছি। শ্রোতা বন্ধুরা হুশিয়ার। বয়স আমার ৭৫ পার হয়েছে, ৭৬-এ পড়বে। দেশের সার্বভৌমত্ব রক্ষার জন্য অনেকবার যুদ্ধ করেছি। আমি বলতে চাই, বাইরের একটি দেশ আমাদের দেশকে এভাবে কব্জা করতে পারবে না। আমাদের মতো মানুষ বুড়ো হয়ে গেলেও ওই বিদেশী সৈন্য যদি আসে একটা মার হলেও দেব, পিছপা হবো না। এ ব্যাপারে ২০ দলীয় জোটের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানও জানান বিএনপির এই নেতা।
দুপুরে পুরানা পল্টনে ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে ২০ দলীয় জোটের অন্যতম শরিক ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ-ভাসানী) ৫৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা হয়।
গুলশানে হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলার ঘটনার প্রসঙ্গ টেনে সাবেক সেনা কর্মকর্তা হান্নান শাহ বলেন, আমার সন্দেহ হয়Ñএই যে গুলশানের ঘটনা, এই সরকার যা কিছু করল, অন্যরা এটা নিয়ে খেলছে। অন্যদের মদদ ছাড়া আমাদের দেশকে অস্থিতিশীল করার জন্য, অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করা, মনোবল দুর্বল করার জন্য এরকম কর্মকা- করছে। এটা এখানে শেষ নয়। যদিও আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী বললেন, উনি জানেন, কারা করেছেন। শুনতে পেলাম যে বিএনপির একজন নেতার ড্রাইভারকে অ্যারেস্ট করেছে, এর সাথে সম্পৃক্ততাও থাকতে পারে। উনার এই ‘ও’ ধরে আমাদেরকে জেলে নেন, আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেন, আমাদের জামিন নাকচ করে দেন। তাদের কাছে কোনো আইন-কানুন ধার ধারে না।
রাজধানীর কল্যাণপুর জঙ্গি ধরার ঘটনার প্রসঙ্গে তিনি বলেন, আজকে সকালে কল্যাণপুরে পুলিশ অভিযান চালিয়ে ৯ জঙ্গিকে নিহত করেছে। এই সম্পর্কে বলতে চাইÑসন্দেহ আছে। কেন সন্দেহ করছি? কারণ এই টিভি সংবাদ কর্মীদের বদৌলতে আমরা গুলশানের ঘটনা দেখেছি। শত শত পুলিশ বাহিনী ঘুরছে। অথচ সেখানে তারা ৬ জন বা ৫ জন সশস্ত্র জঙ্গিকে ধরতে পারেনি, মোকাবিলা করতে যায়নি।
সুতরাং উনারা যখনই বন্দুকযুদ্ধের কথা বলেন, এনকাউন্টারের কথা বলেন, তখনই দেশের জনগণের মনে একটি প্রশ্ন জাগেÑওরা কি সত্যি অপরাধী ছিল, নাকি নিরপরাধ মানুষকে হত্যা করেছে। বহু ঘটনা আছে, এই সরকারের নির্দেশে হয়েছে। এসব বিচারবহির্ভূত হত্যাকা-ের বিচার বিএনপি ক্ষমতায় এলে করবে বলে জানান হান্নান শাহ।
সংগঠনের চেয়ারম্যান আজহারুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, মহাসচিব হামদুল্লাহ আল মেহেদি, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সাঈদ আহমেদ, মুসলিম লীগের মহাসচিব শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, ইসলামিক পার্টি মহাসচিব এম এ কাশেম, ন্যাপ ভাসানীর সিনিয়র ভাইস চেয়ারম্যান আব্দুুল জাব্বার, ভারপ্রাপ্ত মহাসচিব গোলাম মোস্তফা আখন্দ প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশকে সিকিম বানানোর চক্রান্ত করছে সরকার -হান্নান শাহ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ