Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শীতের প্রকোপ বৃদ্ধি রাজশাহীতে ৬.৭ ডিগ্রি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

উত্তরের হিমেল হাড় কনকনে হাওয়ার সাথে শীতের প্রকোপ বেড়েই চলেছে। গতকাল (বৃহস্পতিবার) দেশে তাপমাত্রার পারদ আরও নিচে নেমে যায়। সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাজশাহীতে ৬.৭ ডিগ্রি সেলসিয়াস। এ সময় চুয়াডাঙ্গায় রাতের তাপমাত্রা ছিল ৬.৯ ডিগ্রি। রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে গেছে। ঢাকা বিভাগে রাজধানীসহ ঢাকা জেলা ছাড়া অন্যান্য জেলায় রাতের তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমেছে। তবে সিলেট, ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগে শৈত্যপ্রবাহ আপাতত নেই। কনকনে বাতাস বইছে সর্বত্র। সেই সাথে মাঝারি কুয়াশার চাদরে ঢাকা পড়ছে গ্রাম-জনপদ, নদ-নদী অববাহিকা ও উপকূলভাগ।
আজ (শুক্রবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে।
টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, নওগাঁ, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলসহ রংপুর ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।
সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এরপরের ৫ দিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীত

৩১ জানুয়ারি, ২০২৩
৬ জানুয়ারি, ২০২৩
৫ জানুয়ারি, ২০২৩
৫ জানুয়ারি, ২০২৩
৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ