Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সিরিয়ায় আইএসের ঘাঁটি থেকে মার্কিন অস্ত্র উদ্ধার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৮, ৪:৪৬ পিএম

সিরিয়ায় সন্ত্রাসী গোষ্ঠী আইএসের ঘাঁটিতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মার্কিন অস্ত্র উদ্ধার করেছে সরকারি সেনাবাহিনী। পাশাপাশি সেখান থেকে ইহুদিবাদী ইসরাইলে তৈরি ওষুধ ও চিকিৎসা সামগ্রীও উদ্ধার করা হয়। খবর সানা।
নাম প্রকাশ না করার শর্তে একটি সূত্র জানায়, নিরাপত্তা বাহিনী শনিবার সিরিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় দারা প্রদেশ পরিচ্ছন্নতা অভিযান চালায়। সে সময়ই সন্ত্রাসী আইএস ও জাবহাত ফতেহ আশ-শামের ঘাঁটি থেকে এসব অস্ত্র ও চিকিৎসা সামগ্রী উদ্ধার করা হয়। ফতেহ আশ-শাম আগে আন-নুসরা ফ্রন্ট নামে পরিচিত ছিল।
উদ্ধার করা অস্ত্র ও গোলাবারুদের মধ্যে রয়েছে ট্যাংক বিধ্বংসী রকেট বিজিএম-৭১ টো, অ্যাসাল্ট রাইফেল, মেশিনগান, মর্টার এবং স্যাটেলাইট কমিউনিকেশন ডিভাইস। এর আগে দারা প্রদেশের দারা আল-বালাদ এলাকায় সন্ত্রাসীদের আরেকটি ঘাঁটি থেকে বিপুল পরিমাণ গোলাবারুদ ও কয়েকটি ড্রোন উদ্ধারের এক সপ্তাহ পর এসব মার্কিন অস্ত্র ও সারমিক সরঞ্জাম উদ্ধার করা হলো। এছাড়া, গত ১১ ডিসেম্বর সিরিয়ার সরকারি সেনারা দারা প্রদেশের নাসিব এলাকা থেকে উল্লেখেযোগ্য পরিমাণ বিস্ফোরক ও মার্কিন নির্মিত ট্যাংক বিধ্বংসী রকেট উদ্ধার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়া

১৯ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ