Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাশ্মিরে পুলিশের গুলিতে ৬ মুক্তিকামী নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৮, ৪:৩৫ পিএম

ভারতের জুম্মু-কাশ্মির অঞ্চলের পুলওয়ামা জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে স্বাধীনতাকামী সংগঠন আনসার গাজওয়াত-উল হিন্দ-এর ৬জন সদস্য নিহত হয়েছে। হয়। সংগঠনটিকে নেতৃত্ব দেয় হিজবুল মুজাহিদিনের প্রাক্তন কম্যান্ডার ‘মোস্ট ওয়ান্টেড’ ঘোষিত জাকির মুসা। মৃতদের মধ্যে একজন তার ডেপুটি ছিল বলে জানিয়েছেন পিুলিশ। খবর এনডিটিভি।
অবন্তীপোরার পুলিশ সুপার মহম্মদ জাহিদ জানান, নিহতদের মধ্যে আনসার গাজওয়াত-উল হিন্দের সাবেক উপ-প্রধান ও জাকির মুসার ঘনিষ্ঠ সহযোগী সলিহাও আছেন।
পুলিশ জানায়, দক্ষিণ কাশ্মির জেলার আওয়ান্তিপাড়া এলাকায় ইন্টেলিজেন্সসূত্রে টেরোরিস্টদের নিশ্চিত উপস্থিতি জানতে পারে। নিরাপত্তা বাহিনী এলাকাটিতে একটা নিরাপত্তা বেষ্টনী তৈরি করে একটি তদন্ত অপারেশন চালু করে। তখন টেরোরিস্টরা তাদের লক্ষ্য করে গুলি করা শুরু করলে বন্দুকযুদ্ধ শুরু হয়। সেখান থেকে যুদ্ধের সরঞ্জামসহ অস্ত্র উদ্ধার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মির


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ