Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভোটের মাঠে বেরসিক বৃষ্টি

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নির্বাচনী প্রচার প্রচারণায় বাধ সেধেছে বেরসিক বৃষ্টি। ক্ষতি হয়েছে দড়িতে ঝোলানো পোস্টারের। তবে অক্ষত রয়েছে পলিথিন মোড়ানো পোস্টার আর ডিজিটাল ব্যানার ফেস্টুন। দুদিন আগে শত শত পোস্টার ছেয়ে যাওয়া মোড়গুলো এখন খাঁ খাঁ করছে। সবচেয়ে বেশী পোস্টার লাগিয়েছিল নৌকা প্রতীকের, ক্ষতির বেশির ভাগটা তাদেরই হয়েছে।

প্রতিদিন সকাল হতে প্রার্থী ও তার কর্মীরা দলবদ্ধ ভাবে শুরু করেন প্রচারণা। বৃষ্টি তাতেও বাগড়া দিয়েছে। ছাতা মাথায় স্বল্প সংখ্যক নেতাকর্মী সাথে নিয়ে দিনভর প্রচার প্রচারণা চালান। বিকেলে মহিলা প্রচার কর্মীরা বাড়ি বাড়ি প্রতীক সম্বলিত প্রচারপত্র পৌছে দেয়। বৈরী আবহাওয়া তাদের গতি কমিয়েছে। ছিলনা প্রচার মিছিল। রাস্তা ঘাট বেশ ফাঁকা ফাঁকা ছিল। ফলে জমেনি প্রচারণা। কিন্তু প্রার্থীরা মহল্লায় মহল্লায় ছিলেন তৎপর।
দিনভর গুড়ি গুড়ি বৃষ্টি মাইকের প্রচারণায় বাগড়া দিতে পারেনি। অটোরিক্সার মাথায় মাইক বেধে প্রচার কর্মীরা রেকর্ড করা গানে গানে আর ছন্দে ছন্দে প্রচার চালিয়েছেন। ঘুরে বেড়িয়েছেন এ এলাকা থেকে ও এলাকায়। ভোট উপলক্ষে গজিয়ে ওঠা অস্থায়ী চা সিঙ্গাড়া, পুরির দোকান গুলোর ছিলনা গত কয়েকদিনের মত ভীড়। বৃষ্টির কারনে শীতের তীব্রতা বাড়ায় গুটিশুটি মেরে বসেছিল সবাই। ভোক্তাদের তেমন আনাগোনা দেখা যায়নি।

নগরীর প্রধান বাজার সাহেব বাজার কাঁচা বাজারে ক্রেতার উপস্থিতি তেমন না থাকায় দোকানীরা নিজেদের মধ্যে ভোট নিয়ে আলোচনায় মত্ত ছিল। তবে সবাই সতর্ক ভাবে আলাপ চালায়। মনে হচ্ছিল তাদের মধ্যে কি যেন অজানা শঙ্কা বিরাজ করছে।
বৃষ্টি নির্বাচন তথা নাগরিক জীবন বিপর্যস্ত করে। এর সাথে যোগ হয় বিদ্যুতের অসহনীয় আসা যাওয়া। সেই মধ্য রাত থেকে চলে বিদ্যুতের আসা যাওয়ার খেলা। যার কারণে স্থানীয় পত্রিকা প্রকাশে বিঘ্ন ঘটে। পানি সরবরাহ ব্যবস্থা চরমভাবে ব্যহত হয়। অফিস আদালত ব্যবসা প্রতিষ্ঠানে কাজ কর্ম ব্যহত হয়। রাস্তাঘাটে যানবাহন না থাকায় বিপাকে পড়ে অফিস ও স্কুলগামীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ