Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শরীয়ত চর্চার সহজ অবলম্বন কাগতিয়া দরবারের তরিক্বত

আলোচনা সভায় প্রিন্সিপাল ছৈয়্যদ মুনির উল্লাহ্

| প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

প্রেস বিজ্ঞপ্তি : প্রিয় নবী (সা.) এর রেখে যাওয়া সুন্নাত এবং পবিত্র কুরআনের দিক নির্দেশনামূলক জীবনযাপনই হল মুসলমানের মূল কাজ। এ কাজ সহজভাবে বাস্তবায়ন করার জন্য প্রয়োজন কাগতিয়া দরবার শরীফের তরিক্বত। এ তরিক্বত মুসলমান নর-নারীকে প্রিয় নবী (সা.) এর সুন্নাত মোতাবেক দৈনন্দিন জীবনযাপন করতে রূহানীভাবে সাহায্য করে।
দরবারের প্রতিষ্ঠাতা হযরত শায়খ ছৈয়্যদ দেশের যুব সমাজকে ডেকেছেন তরিক্বতের পানে, শরীয়তের পথে, কুরআন-সুন্নাহ্র পথে। বড়পীর আব্দুল কাদের জিলানী (র.) এর বাস্তব কাদেরীয়া তরিক্বতের দীক্ষা দিয়ে গেছেন এ দরবারে। যা এখনো বয়ে যাচ্ছে আপন মহিমায়।
গতকাল মঙ্গলবার চট্টগ্রামের রাউজানে কাগতিয়া আলীয়া দরবার শরীফের ৬৫তম পবিত্র ফাতেহায়ে এয়াজদাহুম মাহফিলে আল্লামা প্রিন্সিপাল ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী এ কথা বলেন।
তিনি আরও বলেন, বাস্তব কাদেরীয়া তরিক্বত অনুসন্ধান করতে হলে কাগতিয়া দরবার শরীফের তরিক্বতের কোন বিকল্প নেই। কাগতিয়া দরবারের অনুসারীদের প্রতিদিন দরুদে মোস্তফা, খতম ও ফাতেহা শরীফের মাধ্যমে নবীপ্রেম ভালোবাসায় সিক্ত হবার শিক্ষা দেয়া হয়। নবীর আদর্শে জীবন গড়তে কঠোর নির্দেশনা দেয়া হয়।
মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এর উদ্যোগে পবিত্র ফাতেহায়ে এয়াজদাহুম উপলক্ষে গৃহীত বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল বাদ জোহর খতমে কোরআন, ফাতেহায়ে এয়াজদাহুম শীর্ষক আলোচনা, বাদ আসর তরিক্বতের বিশেষ পদ্ধতিতে ফয়েজে কোরআন প্রদান, বাদে মাগরিব তাওয়াজ্জুহ্র মাধ্যমে প্রিয় নবীর বাতেনী নূর বিতরণ, দেশবরেণ্য ওলামায়ে কেরামের তকরির ও তবাররুক বিতরণ এবং বাদ এশা তকরির, মিলাদ-ক্বিয়াম ও আখেরি মুনাজাত।
কর্মসূচিতে অংশগ্রহণের উদ্দেশ্যে দুপুর থেকেই হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান দরবার শরীফে আসতে থাকে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর এর সভাপতিত্বে আলোচনা সভা ও মাহফিলে বক্তব্য রাখেন সংগঠনের ওলামা পরিষদের সভাপতি আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফী, সচিব মুফতি কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকি, আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান, আল্লামা মুহাম্মদ সেকান্দর আলী, আল্লামা মুহাম্মদ ফোরকান প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ