Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রিয় নবীজি (সাঃ) এর নূরে বাতেন কলুষিত আত্মাকে আলোকিত করে ছৈয়্যদ মুনির উল্লাহ্ আহমদী

| প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : শাহ্ছুফি প্রিন্সিপাল আল্লামা ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী বলেছেন, আল্লাহ তা’য়ালা তাঁর হাবীব (সাঃ)-কে সর্বশ্রেষ্ঠ উজ্জ্বল আলোকবর্তিকা হিসেবে প্রেরণ করেছেন সৃষ্টির কল্যাণে, মানবগোষ্ঠীকে তিনি আলোকিত করে যাচ্ছেন আপন নূর দিয়ে। সাহাবায়ে কিরাম (রাঃ) সরাসরি প্রিয়নবী (সাঃ) এর সিনা মোবারক থেকে নূর গ্রহণ করে ছিদ্দিকে আকবর, ফারুকে আজম, জিননূরাইন ইত্যাদি সম্মানজনক আসনে অলঙ্কৃত হয়েছেন। আর কিয়ামত পর্যন্ত উম্মতের জন্য তিনি রেখে গেছেন এ নূরে বাতেন ও তাঁর যোগ্য উত্তরসূরী, যাঁদের সিনা থেকে এ নূরে বাতেন আহরণ করা যায়। ১৪০০ বছর পরে আমরা এমন একজন যোগ্য নায়েবে রাসূল (সাঃ) পেয়েছি যিনি প্রিয়নবী (সাঃ) এর নূরে বাতেন আপন সিনা থেকে আধ্যাত্মিক পদ্ধতিতে বিতরণ করেছেন। যাঁর ছোহবতে এসে হাজার হাজার পথহারা যুবক পাঁচ ওয়াক্ত নামাজ, তাহাজ্জুদ, মিসওয়াক, জিকরুল্লাহ, দরূদে মোস্তফা পালনের পাশাপাশি নিজেদের কলুষিত ক্বলব পরিশুদ্ধ করছেন যা বর্তমান বিশে^ সত্যিই বিরল। এমনকি মুসলিম রমণীরা শরিয়তের বিধান রক্ষা করে তাওয়াজ্জুহ বিল গায়েব গ্রহণের মাধ্যমে নিজেদের কলুষিত আত্মাকে পরিশুদ্ধ করছেন।
তিনি বলেন, রাসুল (সাঃ) এর হাদিস দ্বারা প্রমাণিত যে ১৪০০ বছর পরেও প্রিয় নবী (সাঃ)-কে সাহাবায়ে কেরামদের মত বেশি মুহাব্বতকারী দুনিয়াতে আসবে। যারা নিজের সম্পদ, সন্তান-সন্ততি, পরিবার-পরিজন, জান-মাল সব কিছুর বিনিময়ে প্রিয় রাসুল (সাঃ) কে বেশী মুহাব্বত করবে। বর্তমানে যার বিরল দৃষ্টান্ত হচ্ছেন কাগতিয়ার মরহুম পীর সাহেব। যিনি চলে যাওয়ার পূর্বে অছিয়ত করে গিয়েছেন যে “আমি চলে যাওয়ার পর আমার তহবিলে যদি এক টাকাও থাকে তা আমার ছেলে-মেয়ে পরিবার পরিজন কেউ দাবী করতে পারবে না, সেটার মালিক হবে নবী করিম (সাঃ) এর প্রিয় ঘর কাগতিয়া কামিল এম,এ, মাদরাসা।
তিনি গত শুক্রবার বাদে জুমা হতে পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ওমান শাখা সমূহের উদ্যোগে ওমানস্থ সাইয়ানাত মজলিশে জোহুরে আয়োজিত বিশাল এশায়াত মাহফিলে উপস্থিত জনতার উদ্দেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
সালতানাত অব ওমানের মিনিষ্ট্র অব হেরিটেজ এন্ড কালচারের প্রতিনিধি শায়খ আবদুর রহমান আল জাহওয়ারির সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের রুই সিটি শাখার এশায়াত সম্পাদক মাওলানা মঈনুদ্দিন আলকাদেরী, আমিরাতের ওলামাপরিষদের সদস্য জাহাঙ্গীর আলম প্রমুখ।
মাহফিল শেষে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, অগ্রগতি ও উপস্থিত সকলের ইহকালীনকল্যাণ,পরকালীন মুক্তি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছৈয়্যদ মুনির উল্লাহ্ আহমদী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ