Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমিনবাজারে বিএনপি প্রার্থীর প্রচারনায় হামলার অভিযোগ, আটক ৫

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৮, ৩:১০ পিএম

ঢাকার সাভারের আমিনবাজারে নির্বাচনী প্রচারণা চালানোর সময় বিএনপি প্রার্থীর সমর্তকদের উপর আওয়ামী লীগ সমর্থসকারীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। হামলায় কমপক্ষে ২০ জন আহত হয়েছে।
সোমবার সকাল সাড়ে ১১ টার দিকে আমিনবাজারের হিজলা গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশ বিএনপির পাঁচ জন নেতাকর্মীকে আটক করেছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার সকাল থেকে আমিনবাজারের হিজলা গ্রামে ঢাকা-২ আসনের বিএনপির মনোনীত প্রার্থী ব্যারিষ্ট্রার ইরফান ইবনে আমান অমি নেতাকর্মীদের নিয়ে লিফলেট বিতরণ করে প্রচারণা চালাচ্ছিল। সাভার থানা বিএনপির সাবেক সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান হাজী কফিল উদ্দিনসহ স্থানীয় নেতাকর্মীরা সাথে ছিলেন।
হঠাৎ আমিনবাজারের স্থানীয় আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা বিএনপির নেতাকর্মীদের উপর হামলা চালায়। হামলায় বিএনপির অন্তত ২০ জন নেতাকর্মীরা আহত হয়। এছাড়া বিএনপির প্রার্থীর গাড়িসহ অন্তত তিনটি মোটরসাইকেল ও পাঁচটি হায়েজ গাড়ির কাচ ভাঙচুর করে। তখন আমিনবাজার পুলিশ ফাঁড়ির সদস্যরা উস্থিত থাকলেও তারা দর্শকের ভুমিকা পালন করেন।
পরে পুলিশ বিএনপির ৫নেতাকর্মীকে আটক করে। এদিকে এঘটনার পর ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
এবিষয়ে আমিনবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্য এসআই জামাল হোসেন বলেন, ৫জনকে আটক করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
তবে এঘটনার বিষয়ে জানতে বিএনপি কিংবা আওয়মীলীগের দায়িত্বশীল কারও বক্তব্য পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ