Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সখিপুরে বিএনপির শীর্ষ নেতারা কারাগারে আওয়ামী লীগের ব্যাপক গণসংযোগ

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ১২:১১ এএম

টাঙ্গাইল-৮ (সখিপুর-বাসাইল) আসনে সখিপুর উপজেলার ঐক্যফ্রন্টের শীর্ষ নেতৃবৃন্দ কারাগারে। সাধারন ভোটারগন সোচ্চার-নির্বাচনী প্রচারনায় অধিকাংশ ভোটার নৌকা প্রতীকের লিফলেট হাতে নিচ্ছে না। টাঙ্গাইল-৮ (সখিপুর-বাসাইল) আসনে আ.লীগ মনোনীত প্রার্থী জেলা আ.লীগ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম ভিপি জোয়াহের মেয়ে ডা.জাকিয়া আক্তার যুথী সোমবার উপজেলার বাঘবেড় এলাকায় নির্বাচনী প্রচারনার সময় নৌকার পক্ষে ভোট প্রার্থনা করে নৌকার লিফলেট কয়েকজন বয়োবৃদ্ধ ভোটারদের হাতে দিতে চাইলে-তারা লিফলেট হাতে নেয়নি, প্রত্যাখান করেছেন। অপরদিকে ধানের শীষ এর পক্ষে নির্বাচনী প্রচারনায় ঐক্যফ্রন্ট নেতা-কর্মীরা যাতে অংশগ্রহন করতে না পারে সেজন্য একের পর এক মামলা দিয়ে নেতৃবৃন্দদের জেলহাজতে প্রেরন করার অভিযোগ পাওয়া গেছে। সর্বশেষ গত ১৬ডিসেম্বর সখিপুর থানার ১২নং মামলায় সখিপুর উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি হাতীবান্ধা ইউপি সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো.আতাউর রহমান আতোয়ারকে থানা পুলিশ গ্রেফতার করে সোমবার টাঙ্গাইল আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করেছে।একই মামলায় জেলা কৃষক শ্রমিক জনতা লীগ সহ-সভাপতি কালিয়া ইউপি সাবেক চেয়ারম্যান আ.হালিম সরকার লাল মিয়া তার নিজ বাড়ি উপজেলার বড়চওনা এলাকায় সোমবার রাতে পুলিশ অভিযান চালিয়ে লাল মিয়াকে না পেয়ে তার ছেলে শাওনকে আটক করে থানায় নিয়ে আসে। ঐ মামলায় ঐক্যফ্রন্টের ৫৪জন নেতা-কর্মীর নাম উল্লেখ করে ৫০/৬০জন অজ্ঞাত নাম থাকায় ঐক্যফ্রন্টের নেতা-কর্মীরা নির্বাচনী প্রচারনায় অংশগ্রহন করতে পারছেন না। এর পূর্বে গায়েবী মামলায় সখিপুর উপজেলা বিএনপি সভাপতি শাহজাহান সাজু সহ ২৭জন এবং উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগ সম্পাদক অধ্যাপক মীর জুলফিকার শামীম কারাগারে রয়েছে। উপজেলা বিএনপি সম্পাদক ঐক্যফ্রন্ট নেতা নাসির উদ্দিন বলেন, হামলা-মামলা ধানের শীষ প্রতীকের প্রচার মাইক ভাংচুর- এহেন পরিস্থিতিতে সাধারন ভোটারগন ভোটাধিকার ফিরে পেতে মুক্তির প্রতীক ধানের শীষ এর পক্ষে কাজ করছেন। আগামী ৩০ডিসেম্বর এর প্রতিফলন ঘটবে।

টাঙ্গাইল-৮(সখিপুর-বাসাইল) আসনে ঐক্যফ্রন্ট প্রার্থী কাদের সিদ্দিকীর মেয়ে ব্যারিস্টার কুঁড়ি সিদ্দিকী বলেন, সখিপুর বাসাইলের মানুষের প্রিয় নেতা বঙ্গবীর কাদের সিদ্দিকীর মনোনয়ন ষড়যন্ত্র করে বাতিল করা হয়েছে। ভোটারগন নির্বাচনের দিন ধানের শীষে ভোট দিয়ে এর প্রতিবাদ জানাবে।

এদিকে নৌকার পক্ষে ব্যাপক গণসংযোগের ধারা অব্যাহত রেখেছেন কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ। গত সোমবার আ.লীগ মনোনীত প্রার্থী এ্যাড.জোয়াহেরেুল ইসলাম ভিপি জোয়াহের কে সাথে নিয়ে সকাল নয়টা থেকে রাত নয়টা পর্যন্ত সখিপুর উপজেলার ডাবাইল, গোহাইলবাড়ি, বহেড়াতৈল শালগ্রামপুর, বেতুয়া, কালিয়ান, ছাতিয়া, বগাপ্রতিমা, আন্দি, হলুদিয়াচালা, নয়াবাজার, আমবাগ সহ ভিবিন্ন এলাকায় তিনি গণসংযোগ ও নৌকার পক্ষে ভোট প্রার্থনা করেন।

টাঙ্গাইল-৮ (বাসাইল-সখিপুর) আসনে দুইবার মনোনয়ন বঞ্চিত হয়েও ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ আ.লীগ মনোনীত প্রার্থী এ্যাড.জোয়াহেরেুল ইসলাম ভিপি জোয়াহেরের সাথে গণসংযোগে নামায় এসব নির্বাচনী প্রচারনা সভায় অগণিত মানুষের ঢল নামে। আ.লীগের কেন্দ্রীয় নেতা ও আ.লীগ মনোনীত প্রার্থীকে কাছে পেয়ে এলাকার মানুষ তাদের বিভিন্ন দাবি তুলে ধরেন। এ সময় তাঁরা সাধারন জনগনের কথা মনোযোগ সহকারে শোনেন এবং তা বাস্তবায়নের আশ্বাস দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ