Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সবাই চায় শান্তিপূর্ণ নির্বাচন

বগুড়ায় ভোটারদের ভাবনা

মহসিন রাজু | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ আক্ষা দিয়ে বগুড়ার সর্বস্তরের ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে যেন ভোট দিতে পারেন, তারা সেই দাবি জানিয়েছেন। সমাজের বিভিন্ন অংশের প্রতিনিধিত্বশীল ব্যক্তিরা তাদের অভিপ্রায় ইনকিলাবকে জানিয়েছেন, এবার যেহেতু সব দলের অংশগ্রহণমূলক নির্বাচন হতে যাচ্ছে, তাই ভোটারের উপস্থিতি এবার অনেক বেশি হবে। ভোটাররা বলেন, এখন থেকেই যদি ইসি কঠোর হাতে সন্ত্রাসী ও হামলাকারীদের দমনে ব্যর্থ হন, তা হলে ভোটাররা ভোটের ব্যাপারে তাদের আগ্রহ ও উৎসাহ হারিয়ে ফেলবে। এ প্রসঙ্গে এনজিও সংস্থা টিএমএম এসের মিডিয়া কর্মকর্তা রাইহান আহম্মেদ রানা বলেন, ভোটারা এখন আগের চেয়ে অনেক সচেতন। তারা সবাই জানে কাকে ভোট দিতে হবে। তিনি বলেন, সুষ্ঠু ভোটের সব পক্ষের জন্য সমান সুযোগ কাম্য। হোমিওপ্যাথি ডা. আর এ এম তারেক বলেন, দ্রুত সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নিতে হবে ইসিকে। ভোটারদের বিশ্বাস, মাঠে সেনাবাহিনী থাকলে কোনো সন্ত্রাসী ভোটের মাঠে আতঙ্ক ছড়াতে সাহস পাবেনা। সন্ত্রাসীরা ঘরে উঠলেই কেবল ভোট শান্তিপূর্ণ হওয়া সম্ভব। 

সাংবাদিক নেতা মীর্জা সেলিম রেজা বলেন, এখন পর্যন্ত ইসিকে দৃঢ ভ‚মিকায় দেখলাম না। ইসির কি সাহসের অভাব? বুঝতে পারছি না। বগুড়ার প্রবীণ শ্রমিক নেতা মনসুর রহমান বলেন, সরকার তো গত ১০ বছরে উন্নতি কম করেনি। ভোটাররা নিশ্চয়ই সেটা বিবেচনায় নেবে।
বগুড়ার বিশিষ্ট ব্যবসায়ী মাহমুদ শরিফ মিটু বলেন, আমার ভোট যেন আমি দিতে পারি সেই পরিবেশের নিশ্চয়তা চাই, অন্য কিছু নয়। প্রকৌশলী হেলাল উদ্দিন বলেন, আমিসহ ভোটারের কাছেই ভোটের দিনটি গুরুত্বপূর্ণ। কারণ ওইদিন নিজেকে দেশের মালিক বলে মনে হয়। তাই আমরা যেন সবাই ভোটের মাধ্যমে দেশের সেবকদের নির্বাচিত করতে পারি সেই ব্যবস্থা করতে হবে ইসিকেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ