Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওসমানীনগরে ভোট গ্রহণের কার্যক্রম শুরু

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

ওসমানীনগ-বিশ্বনাথ দুটি উপজেলা নিয়ে সিলেট-২ আসন। একাদশ জাতীয় নির্বাচনে ওসমানীনগর উপজেলার ভোটার তালিকা, ভোটকেন্দ্র ও বুথগুলো (ভোটকেন্দ্র) চ‚ড়ান্ত করেছে উপজেলা নির্বাচন কমিশন। এ উপজেলায় এবার মোট ভোটার সংখ্যা এক লাখ ৩৫ হাজার ৮৪৪ জন। এর মধ্যে ৬৮ হাজার ৩৫৭ জন পুরুষ এবং ৬৭ হাজার ৪৮৭ জন মহিলা ভোটার রয়েছেন। এই ভোটাররা আগামী জাতীয় সংসদ নির্বাচনে ৫৩টি কেন্দ্রের ২৮৬টি ভোটকক্ষে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। অবাধ, স্বচ্ছ ও সুষ্ঠুভাবে প্রয়োগ করতে পারে নির্বাচন কমিশন প্রস্তুতি নিয়েছে। এ উপলক্ষে সংশ্লিষ্ট উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্র পর্যায়ক্রমে পরিদর্শনসহ প্রয়োজনীয় কার্যক্রম শুরু করেছে। ইতোমধ্যে নির্বাচন আচরণবিধি পর্যবেক্ষণসহ সংশ্লিষ্ট সব ধরনের কার্যক্রম তদারকি করার জন্য নির্বাচন কমিশন থেকে মাহবুবুর রহমান নামের একজন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওসমানীনগরে নিয়োগ দেয়া হয়েছে।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সব ধরনের প্রস্তুতির সংশ্লিষ্ট কর্মকর্তারা কাজ করে যাচ্ছেন। এর মধ্যে ওসমানীনগর উপজেলার আটটি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা প্রস্তুত করা হয়েছে। উপজেলার ইউনিয়ন ভিত্তিক ভোটার সংখ্যা হচ্ছে, ১ নং উমরপুর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা পুরুষ ভোটার সংখ্যা আট হাজার ২২৭ জন, মহিলা ভোটার আট হাজার ১৩৬ জন।
২ নং সাদিপুর ইউনিয়নে পুরুষ ১০ হাজার ১৮০ জন, মহিলা ভোটার ১০ হাজার ৩৭৯ জন।
৩ নং পশ্চিম পৈলনপুর ইউনিয়নে পুরুষ ভোটার চার হাজার ৭২৬ জন, মহিলা ভোটার চার হাজার ৮৭৮ জন। ৪ নং বুরুঙ্গা ইউনিয়নের পুরুষ ভোটার পাঁচ হাজার ৬৫৬ জন, মহিলা ভোটার পাঁচ হাজার ৭৭৭ জন। ৫ নং গোয়ালাবাজার ইউনিয়নে পুরুষ ভোটার ৯ হাজার ১৬৮ জন, মহিলা ভোটার আট হাজার ৭২৭ জন। ৬ নং তাজপুর ইউরিয়নে পুরুষ ভোটার ১০ হাজার ১৭১ জন, মহিলা ভোটার ৯ হাজার ৮১৯ জন। ৭ নং দয়ামীর ইউনিয়নে পুরুষ ভোটার ১০ হাজার ৩২৪ জন, মহিলা ভোটার ১০ হাজার ৮৫ জন। ৮ নং উছমানপুর ইউনিয়নে পুরুষ ভোটার ৯ হাজার ৯১৫ জন, মহিলা ভোটার ৯ হাজার ৬৮৬ জন। আট ইউনিয়নে ৬৮ হাজার ৩৫৭ জন পুরুষ এবং ৬৭ হাজার ৪৮৭ জন মহিলা ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মাকসুদ আলম মোট ভোটার সংখ্যা নিশ্চিত করে বলেন, ভোটাররা নির্বিঘে্ন তাদের ভোটাধিকার যাতে প্রয়োগ করতে আমরা সব ধরনের ব্যবস্থা করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ