Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রতীক বরাদ্দের পর সরগরম নওগাঁ শহর

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

প্রতীক বরাদ্দের পর প্রার্থীদের নির্বাচনী প্রচারনায় সরগরম হয়ে উঠেছে নওগাঁ শহর। পুরোদমে চলছে মাইকিং, ব্যানার-পোষ্টার সাঁটানো আর হ্যান্ডবিল বিতরণ কর্মকান্ড। বিশেষ করে আওয়ামী লীগের নৌকা আর বিএনপি’র ধানের শীষের প্রচারণা চলছে ব্যাপকভাবে। চা’এর দোকানগুলোতে ভির জমছে দারুনভাবে। চলছে নির্বাচনী আলাপ আলোচনা। মঙ্গলবার সকাল থেকেই সমর্থকরা বাড়ী বাড়ী গিয়ে প্রার্থীর ছবি সম্বলিত হ্যান্ডবিল বিতরণ করেন। সদর আসনে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হয়েছেন মরহুম জননেতা আব্দুল জলিলের ছেলে ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন। ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি প্রার্থী হয়েছেন জেলা বিএনপি সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু। অপর দিকে সদর আসনে হাতপাখা প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে আছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. আশরাফুল ইসলাম।
২০০৮ সালের নির্বাচনে বিএনপি প্রার্থী লে.ক. (অব.) আব্দুল লতিফ খানকে হারিয়ে বর্ষিয়ান নেতা আব্দুল জলিল এ আসনে নির্বাচিত হন। ২০১৩ সালে আব্দুল জলিলের মৃত্যুর পর উপ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন তৎসময়ের জেলা আ.লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল মালেক। ২০১৪ সালের নির্বাচনে বিএনপি অংশ না নেয়ায় জেলা যুব লীগের সাবেক সভাপতি মো. রফিকুল ইসলামের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে আব্দুল মালেক পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন।
নওগাঁ-৫ (সদর) আসনে এবার আ.লীগ-বিএনপি দু’দলের প্রার্থীই নবাগত। আ.লীগের প্রার্থী ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন বয়সে তরুন রাজনীতিতেও নতুন। তবে হেভিওয়েট আব্দুল জলিলের ছেলে হিসেবেই নওগাঁর ভোটাররা তথা জনগন তাঁকে দেখছেন। অপরদিকে বিএনপি প্রার্থী জাহিদুল ইসলাম ধলুও এই প্রথম জাতীয় নির্বাচনে সংসদ সদস্য পদে অংশগ্রহন করছেন। বিনয়ী, বিএনপি’র দীর্ঘদিনের ত্যাগী নেতা এবং ধানের শীষ প্রতীক তার জন্য আশীর্বাদ হয়ে দাঁড়িয়েছে। ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত নওগাঁ-৫ সদর আসন। এখানে মোট ভোটার ৩ লাখ ১৯ হাজার ৭৩০ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৫৯ হাজার ১৯০ জন এবং মহিলা ১ লাখ ৬০ হাজার ৫৪০ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ