Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আদালত-কারাগার চত্বরে কুমিল্লার বিএনপি প্রার্থী ও নেতাকর্মীরা

মুন্সী কামাল আতাতুর্ক মিসেল, চান্দিনা (কুমিল্লা) থেকে : | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

পুরোনো গায়েবিসহ বিভিন্ন মামলার আসামি বিএনপি কর্মীরা গ্রেফতার হচ্ছেন। জামিন চাইতে আদালতে যেতে হচ্ছে। আবার কেউ গ্রেফতার হয়ে জেলহাজতে রয়েছেন। একই মামলায় অন্যদের জামিন হলেও বিএনপির প্রার্থীদের কারাগারে যাওয়ার ঘটনাও আছে। কেউ পুরোনো নাশকতার বা দুর্নীতির মামলার দন্ড নিয়ে কারাগারে। আর অনেকে উচ্চ আদালতে যাচ্ছেন সাজা স্থগিতের আশায়।

সব মিলিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লার বিএনপির প্রার্থী ও নেতাকর্মীরা এখনো থানা, আদালত আর কারাগার চত্ত¡রে সময় পার করতে হচ্ছে বলে বিএনপির একাধিক নেতাকর্মীর অভিযোগ।

জামিন নামঞ্জুর হওয়ায় কারাগারে আছেন কুমিল্লা-১০ নাঙ্গলকোট সদর দক্ষিণ আসনের বিএনপি দলীয় প্রার্থী মনিরুল হক চৌধুরী।
এদিকে কুমিল্লায় নৌকা প্রতীকের প্রচারণায় হামলার অভিযোগে কুমিল্লা সিটি কর্পোরেশনের সাবেক ও বর্তমান কাউন্সিলরসহ বিএনপি-যুবদল-ছাত্রদলের ৬১ নেতাকর্মীকে আসামি করে দুটি মামলা দায়ের করা হয়েছে। যে কারণে বিএনপির নেতাকর্মীরা এখনো আদালত, থানা আর কারাগারেই চত্ত¡রে সময় কাটাচ্ছেন। কুমিল্লা-৬ আসনে বিএনপির প্রচারণার সময় নেতাকর্মীদের ওপর হামলা, গুলিবর্ষণ এবং বাড়িঘর ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ করেছেন সদর আসনে বিএনপি প্রার্থী হাজী আমিন উর রশিদ ইয়াছিন। বিএনপি প্রার্থী হাজী আমিন উর রশিদ ইয়াছিন নিজ বাড়িতে গতকাল সংবাদ সম্মেলনে অভিযোগ করেন যে, সদর দক্ষিণ উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক মাহবুব চৌধুরী নিজ বাসা থেকে আদালতে যাওয়ার সময় সিডি প্যাথ হাসপাতালের সামনে কিছু তাকে হুমকি দেয়। সেখান থেকে আদালত যাওয়ার পর আদালতের গেইটে পথরোধ করে ১৫/২০ জন সন্ত্রাসী মাহবুব চৌধুরীকে ব্যাপক মারধর করে অপহরণ করে নিয়ে যেতে চায়। তখন তার স্ত্রী ও উপস্থিত জনতা চিৎকার করলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

এদিকে রাজনৈতিক মামলায় কুমিল্লা-১০ নাঙ্গলকোট সদর দক্ষিণ আসনের বিএনপির মনোনয়ন প্রাপ্ত মনিরুল হক চৌধুরীর জামিন বাতিল করে তাকে কারাগারে পাঠানো হয়। পরে হাইকোর্ট থেকে পুনরায় জামিন পেলেও জামিনের কাগজপত্র কুমিল্লা সদর দক্ষিণ থানায় পৌঁছানোর পর পুরোনো দুইটি গায়েবি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। কুমিল্লায় নৌকা প্রতীকের প্রচারণায় হামলার অভিযোগে কুমিল্লা সিটি কর্পোরেশনের সাবেক ও বর্তমান কাউন্সিলরসহ বিএনপি-যুবদল-ছাত্রদলের ৬১ নেতাকর্মীকে আসামি করে দুটি মামলা দায়ের করা হয়েছে। সদর দক্ষিণ মডেল থানায় দায়েরকৃত দুই মামলায় মহানগর আওয়ামী লীগের সিনিয়র সদস্য খোরশেদ আলমের বাদী হওয়া মামলায় উল্লেখ করা হয়েছে, গত ১০ ডিসেম্বর বাদী নৌকা সমর্থকদের নিয়ে নগরীরর ২২নং ওয়ার্ডের লক্ষীপুরে গণসংযোগ শেষে পদুয়ার বাজার ফেরার পথে দৈয়ারা রেলগেইট এলাকায় আসামিরা হামলা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ