Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আরেক কানাডীয়কে আটক করেছে চীন -ফ্রিল্যান্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৮, ৬:৩৫ পিএম

কানাডার সাবেক কুটনীতিকের পর চীনে আরও এক কানাডীয় নিখোঁজ হয়েছে বলে কানাডার পররাষ্ট্রমন্ত্রী ক্রিষ্টিয়া ফ্রিল্যান্ড দাবী করেছেন। তিনি বলেন, তারা তাদের দেশের ওই নাগরিকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছেন। তাদের ধারণা ওই কানাডীয়কেও আটক করেছে চীন।
চীনা টেলিকম কোম্পানি হুয়াওয়ের প্রধান আর্থিক কর্মকর্তা মেং ওয়াংঝুকে কানাডার পুলিশ আটক করার পর বেইজিং ওই কানাডীয় কূটনীতিককে আটক করে। চলতি সপ্তাহে উত্তর কোরিয়ার সীমান্তের কাছে ডানডংয়ের ব্যবসায়ী মাইকেল স্প্যাভোরের সঙ্গে যোগাযোগ হয়েছিল কানাডীয় কর্মকর্তাদের। ওই কানাডীয় নাগরিক জানিয়েছিলেন তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।
‘স্প্যাভোর কোথায় আছেন সে বিষয়টি নিশ্চিত হতে বদ্ধ পরিকর কানাডা। তারা এ বিষয়ে কাজ করে যাচ্ছেন’ বলে জানান কানাডার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র গুইলাউমি বেরুবে। চলতি সপ্তাহে চীনে আটক কানাডার সাবেক কূটনীতিক মাইকেল কভরিংকে আটক করা হয়। ওই ঘটনা রেশ কাটতে না কাটতেই স্প্যাভোর নামের আরও এক কানাডীয় নিখোঁজ হলেন। চীনের নিরাপত্তার জন্য ক্ষতিকর এমন কাজে কভরিং জড়িত রয়েছেন বলে সন্দেহ করছে চীন। সূত্র: ভয়েস অফ আমেরিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ