Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পকেটে গাঁজা ও গুলি ঢুকিয়ে জীবননাশের ‘হুমকি’!

জাবির নিরাপত্তা কর্মকর্তার কান্ড

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ঘুরতে আসা এক দর্শনার্থীর পকেটে গাঁজা ও গুলি ঢুকিয়ে জীবননাশের হুমিক দেওয়ার অভিযোগ উঠেছে প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীনের বিরুদ্ধে।
গত সোমবার বিকেল ৫টার দিকে জাবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ বরাবর লিখিত অভিযোগপত্রে এমন অভিযোগ করেন ওই দর্শনার্থী।
অভিযোগকারীর নাম শামীম রহমান। তিনি জগন্নাথ বিশ^বিদ্যালয়ের গণিত বিভাগের সাবেক শিক্ষার্থী। রাজধানীর মিরপুর এলাকা থেকে জাবিতে ঘুরতে আসলে তার সাথে মারধর ও ছিনতাইয়ের ঘটনা ঘটে বলে তিনি অভিযোগপত্রে উল্লেখ করেন।
অভিযোগকারী শামীম সাংবাদিকদেরকে তার মুখের বাম পাশে ও কাঁধে আঘাতের চিহ্ন দেখান। তিনি বলেন, আমি ও আমার বান্ধবী বিশ^বিদ্যালয়ের পুরাতন রেজিস্ট্রার ভবনের সামনে দুপুর সাড়ে ১২টার দিকে ভেলপুরী খাচ্ছিলাম। এমন সময় একজন (সুদীপ্ত শাহীন) এসে আমার বান্ধবীকে উদ্দেশ্য করে ডাকতে থাকে। তখন আমি তার কাছে যাই। সে আমাকে জিজ্ঞেস করে- আমি ক্যাম্পাসের কিনা? আমি ক্যাম্পাসের না জানতে পারলে তিনি আমার কাছে মোবাইল ও মোটর সাইকেলের চাবি চান। আমি প্রথমে দিতে অস্বীকার করি। পরে বুঝতে পারি যে তিনি ক্যাম্পাসের কেউ। এরপর তিনি আমাকে পুরাতন রেজিস্ট্রার ভবনে নিয়ে যান এবং রুমের ভেতর আটকে বেতের লাঠি দিয়ে মারধর করেন।
শামীম বলেন, থেমে থেমে ৬ দফা আমাকে লাঠি দিয়ে হাতে, মুখে, পেটে আঘাত করেন এবং ঘুষি মারেন তিনি। এরপর মারধরের এক পর্যায়ে তিনি আমার পকেটে গাঁজা ও পিস্তলের গুলি ঢুকিয়ে দিয়ে বলেন, এখন সাংবাদিক আর পুলিশদেরকে ডেকে বলবো- তুই জাবিতে গাঁজা আর পিস্তলের গুলি সাপ্লাই দিস। এখন তোর জীবন ধ্বংস করে দিবো। প্রসঙ্গত, ইতোপূর্বেও জাবির দুই কর্মচারীর বিরুদ্ধে ক্যাম্পাসে ইয়াবা বিক্রির মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি এবং দর্শনার্থীদেরকে অনৈতিকভাবে মারধর করার অভিযোগ রয়েছে সুদীপ্ত শাহীনের বিরুদ্ধে।
অভিযোগের বিষয়ে জানতে ৭ বার প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীনের মুঠোফোনে কল করা হলেও তিনি কল রিসিভ করেননি। অবশেষে তার অফিসের ল্যান্ডলাইনে কল করা হলে সাংবাদিক পরিচয় দেয়া মাত্রই কল কেটে দেন এবং রেজিস্ট্রারের সাথে কথা বলতে বলেন।
ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ঘটনা শুনেছি। লিখিত অভিযোগ হাতে পাইনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি

২১ ডিসেম্বর, ২০২২
১৪ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ