Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চুড়ান্ত মনোনয়ন পেলেন ডা. আনোয়ার নেতাকর্মীদের মাঝে উচ্ছাস

নেত্রকোনা-২

| প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আসনে শেষ পর্যন্ত জেলা বিএনপির নির্বাচিত সাধারণ সম্পাদক বিশিষ্ট অর্থোপেডিক চিকিৎসক, ড্যাব নেতা অধ্যাপক ডা. মো. আনোয়ারুল হককে বিএনপি থেকে চূড়ান্ত মনোনয়ন দেয়ায় তৃণমূলের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ, উদ্দীপনা, আনন্দ ও উচ্ছাস পরিলক্ষিত হচ্ছে।

নেত্রকোনা সদর ও বারহাট্টা উপজেলা নিয়ে এ আসনটি গঠিত হওয়ায় এ আসনের ব্যাপক গুরুত্ব রয়েছে। এ আসন থেকেই জেলার অন্যান্য উপজেলার রাজনীতি নিয়ন্ত্রিত হয়। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিন খান, সাধারণ সম্পাদক ড্যাব নেতা ডা. মো. আনোয়ারুল হক, বিএনপি কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক এ টি এম আব্দুল বারী ড্যানী, বিএনপি কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য সুপ্রীম কোর্টের আইনজীবী ড. আরিফা জেসমিন নাহীনসহ একাধিক নেতা দলীয় মনোনয়ন পেতে নির্বাচনী এলাকায় দলের নেতাকর্মীদের পাশাপাশি সর্ব সাধারণের দোয়া ও সমর্থন লাভের জন্য ব্যাপক জনসংযোগ ও সভা সমাবেশ করেন। এছাড়াও নেতৃবৃন্দ দলীয় হাই কমান্ডের সমর্থন লাভের জন্য জোর তৎপরতা ও ব্যাপক লবিং চালিয়ে যান। বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে একাধিক মামলা মোকাদ্দমা থাকায় দলীয় হাই কমান্ড এবার মনোনয়ন প্রদানে কৌশলের আশ্রয় নেয়। তারা নেত্রকোনা-২ আসনে জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিন খান, সাধারণ সম্পাদক ড্যাব নেতা ডা. মো. আনোয়ারুল হক, বিএনপি কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সহ ধর্ম বিষয়ক সম্পাদক এ টি এম আব্দুল বারী ড্যানী ও সাবেক সংসদ সদস্য দানবীর হাজী মো. আবু আব্বাছের ছেলে আবু হায়দার মো. ইউসুফ (টিপু আব্বাছ)কে দলীয় মনোনয়ন দেন। এ আসনে ৪ জনকে দলীয় মনোনয়ন দেয়ায় দলীয় নেতাকর্মীরা কার পিছনে যাবেন তা নিয়ে দ্বিধা দ›দ্ব ও এক ধরনের হতাশা দেখা দেয়।
শেষ পর্যন্ত বিভিন্ন জরিপে তৃণমূল পর্যায়ে মতামতের ভিত্তিতে এগিয়ে থাকা জনপ্রিয় নেতা জেলা বিএনপিসাধারণ সম্পাদক ড্যাব নেতা অধ্যাপক ডা. মো. আনোয়ারুল হকের নাম মিডিয়ার মাধ্যমে চূড়ান্ত তালিকায় চলে আসায় তৃণমুলের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা, আনন্দ ও উচ্ছাস পরিলক্ষিত হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ