Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে প্লাইউড কারখানায় আগুনে দেড় কোটি টাকার ক্ষতি

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

 নীলফামারীর সৈয়দপুরে একটি প্লাইউড কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে শহরের বিসিক শিল্পনগরী এলাকায় আমিনুল অটোমেটিক প্লাইউড এন্ড পার্টিকেল বোর্ড মিলে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে মিলের কয়েকটি মূল্যবান মেশিনপত্রসহ প্রায় দেড় কোটি টাকার মালামাল পুড়ে গেছে।
জানা গেছে, ঘটনার রাতে সৈয়দপুর বিসিক শিল্পনগরী এলাকায় আমিনুল অটোমেটিক প্লাইউড এন্ড পার্টিকেল বোর্ড মিলে রাতের শিফটে শ্রমিক-কর্মচারীরা কাজ করছিলেন। এ সময় মিলের ডায়ার মেশিনে আকস্মিক আগুনের সূত্রপাত ঘটে। আগুনের লেলিহান শিখা মূহুর্তেই মিলের ডায়ার মেশিন ছাড়াও প্যানেল বোর্ড, প্লুটিং কার্টিং মেশিনসহ আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সৈয়দপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. মাহ্মুদুল হাসানের নেতৃত্বে দমকলবাহিনীর সদস্যরা দ্রæত ঘটনাস্থলে পৌঁছে দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তার আগেই আগুনে ওই মিলের প্লুটিং কার্টিং, ডায়ার মেশিনসহ মিলের উৎপাদিত প্লাইউড ও বিপুল পরিমাণ কাঁচমাল পুড়ে ছাঁই হয়ে গেছে। আগুন নেভাতে গিয়ে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মো. আরিফুল ইসলাম আরিফ ও ইনচার্জ মো. সুমন আহত হয়। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্ষতি

৫ অক্টোবর, ২০২২
২৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ