Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ফতুল্লায় শ্রমিকদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

 ফতুল্লায় বিসিকে শ্রমিকদের উপর পুলিশের নির্মম হামলায় প্রতিবাদে বিক্ষোভ করেন জেলা শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদ। গতকাল শুক্রবার সকালে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ শেষে শহরে বিক্ষোভ মিছিল করেন তারা। নিহত শ্রমিকের আজীবন আয়ের সমপরিমাণ ক্ষতিপ‚রণ, আহতদের সুচিকিৎসা এবং দায়ী মালিক ও পুলিশের শাস্তির দাবি জানান তারা। শ্রমিক নেুারা বলেন, বিসিক শিল্প নগরীর এন আর গ্রæপের শ্রমিকরা সরকার ঘোষিত নুুন মজুরি কাঠামো অনুযায়ী মজুরি নির্ধারণের দাবি করে। কিন্তু মালিক রবিউল কর্তৃপক্ষ আলোচনা করতে অস্বীকার করে পুরাতন মজুরিতে কাজ করার কথা বলে। এতে শ্রমিকরা কাজে যোগদান না করে এন আর গ্রæপ কম্পাউন্ডে অবস্থান করে। শান্তিপ‚র্ণ অবস্থানে ব্যাপক পুলিশ নির্মম হামলা চালায়। পুলিশি হামলায় নিহত হয় এন আর গ্রæপের হেলপার বুবলি বেগম, আহত হয় প্রায় দুইশতাধিক শ্রমিক।
তারা আরো বলেন, শ্রমিকদের শান্তিপূর্ণ আন্দোলনে মালিক কর্তৃপক্ষের ইশারায় পুলিশি হামলায় নিহত শ্রমিককে আজীবন আয়ের সমান ক্ষতিপ‚রণ, আহতদের সুচিকিৎসা এবং হামলাকারী পুলিশ ও কারখানার মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ