Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বার্নাব্যুতে রিয়ালের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম


স্প্যানিশ কাপে তৃতীয় সারির দল মেলিয়াকে পেয়ে রীতিমত গোল উৎসরের রেকর্ড গড়েছে রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে মেলিয়ার মাঠ থেকে তারা ফেরে ৪-০ গোলের জয় নিয়ে। পরশু একই প্রতিপক্ষকে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে পেয়ে আরো ‘নির্দয়’ আচরণ করেছে স্প্যানিশ জায়ান্টরা। বেল-বেনজেমা-মদরিচদের ছাড়া খেলতে নেমেও মেলিয়াকে তারা উড়িয়ে দিয়েছে ৬-১ গোলে। দুই লেগ মিলে রেকর্ড ১০-১ গোলের অগ্রগামিতায় টুর্নামেন্টের শেষ ষোলোয় নাম লিখিয়েছে বার্নাব্যুর দলটি।
৪-০ গোলের প্রথম লেগের সেই জয়টি ছিল কোচ সোলারির প্রথম ম্যাচ। পরশু গোলবন্যার ম্যাচ হলেও প্রথম গোলের জন্য ৩৩ মিনিট অপেক্ষা করতে হয় সান্তিয়াগো সোলারির দলকে। এরপর দুই মিনিটের ব্যবধানে জোড়া গোল করে উৎসব শুরু করেন মার্কো অ্যাসেনসিও। চার মিনিট পর জাভি সানচেজের অভিষেক গোলে ৩-০তে এগিয়ে বিরতিতে যায় রিয়াল। দ্বিতীয়ার্ধে জোড়া গোল করেন ইস্কো, একটি গোল আসে ১৮ বছর বয়সী ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়রের পা থেকে। ইয়াসিন কাসমি ৮১তম মিনিটে পেনাল্টি থেকে যখন একটি গোল শোধ দেন রিয়ালের নামের পাশে তখন ৫ গোল।
শনিবার ভ্যালেন্সিয়াকে ২-০ গোলে হারানো ম্যাচকে বিবেচনায় আনলে এদিন দলে দশটি পরিবর্তন আনেন সোলারি। এরপরও সোলারির দলে ছিল স্পেন জাতীয় দলের চারজন খেলোয়াড় ও টানা তিনবার চ্যাম্পিয়ন্সলিগজয়ী গোলরক্ষক কেইলর নাভাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিয়াল

২১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ