Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রাসূল (সা.)-এর আদর্শ প্রতিষ্ঠায় সমাজে শান্তি-সম্প্রীতি গড়া সম্ভব

আমিরাতে প্রবাসে আয়োজিত মিলাদুন্নবী (সা.) সভায় বক্তারা

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বিশ্বমানবতার মুক্তির দূত, সর্বকালের সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ নবী হযরত মুহাম্মদ (সা.)-এর আগমনবার্ষিকী উদযাপন করা আমাদের জন্য নেয়ামতস্বরূপ উল্লেখ করে নবীর আশেকীন বক্তারা বলেন, পরকালের নাজাতে ব্যক্তি জীবনের সর্বক্ষেত্রে রাসুল (সা.) এর আদর্শ অনুসরণ ও বাস্তবায়ন করাই হচ্ছে প্রকৃত মুমিন মুসলমানের কাজ। তারা আরো বলেন, রাসুল (সা.) এর জীবনাদর্শ প্রতিষ্ঠা করতে পারলেই সমাজে শান্তি ও সম্প্রীতি গড়ে তোলা সম্ভব। গত বৃহস্পতিবার রাতে শারজাহস্থ জাবাল তারেক রেস্টুরেন্ট হলরুমে সংযুক্ত আরব আমিরাত প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস)’র উদ্যোগে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা একথা বলেন।
প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস)’র প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ নূরুল আবছার তৈয়বীর সভাপতিত্বে এবং একুশে টিভির আমিরাত প্রতিনিধি সাইফুল ইসলাম তালুকদার ও আরটিভির আমিরাত প্রতিনিধি মাহাবুব হাসান হৃদয়ের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট কমিউনিটি নেতা অধ্যাপক আবদুস সবুর, দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সিনিয়র সহ-সভাপতি আইয়ুব আলী বাবুল, বাংলাদেশ সমিতি শারজাহর সাবেক সভাপতি হাজী শরাফত আলী, প্রকৌশলী আবু নাসের, প্রকৌশলী আবু হেনা, বাংলাদেশ সমিতি শারজাহর সাধারণ সম্পাদক আলহাজ্ব মোস্তফা মাহমুদ, মাওলানা ফজলুল কবির চৌধুরী, বিশিষ্ট সংগঠক আবুল কাশেম, প্রসাসের সাবেক সহ-সভাপতি নাসিমউদ্দিন আকাশ। সাংবাদিক মোহাম্মদ গিয়াসউদ্দিন সিকদারের কোরআন তেলাওয়াত ও মোহাম্মদ আলী রেজার না’তে রাসুল (সা.) এবং প্রিয় নবীজির উপর কবি ওবাইদুল হকের কবিতা পাঠের মাধ্যমে সভায় আরো বক্তব্য রাখেন সাংবাদিক আবদুল মান্নান, মোহাম্মদ নূরুল্লাহ, ওবাইদুল হক, তাহের ভূঁইয়া, এস এম সৌরবউদ্দিন টুটুল, লেখক আবদুস সালাম, আক্কাস আলী, শাহিন আকতার চৌধুরী, মোহাম্মদ সিরাজউদদৌলাহ ও খালেদ হোসাইন রনিসহ আরো অনেকে। সভায় সাংবাদিক সৈয়দ খোরশেদ আলমের বড় ভাই আলহাজ্ব সৈয়দ মোহাম্মদ শাহ আলম ও নাসিমউদ্দিন ফোরকানের মাতা রোকেয়া বেগমের মৃত্যুত এবং বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম

৩ মার্চ, ২০২৩
২ মার্চ, ২০২৩
১ মার্চ, ২০২৩
২৮ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ