Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবে ১১টি রাজনৈতিক দল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ১১:০৬ এএম

জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবে ১১টি রাজনৈতিক দল। গতকাল (বুধবার) নির্বাচন কমিশনকে (ইসি) চিঠি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে বিএনপি। এর আগে ১১ নভেম্বর আটটি দল এই প্রতীকে নির্বাচন করবে বলে কমিশনকে জানানো হয়েছিল।

গতকাল বিকেলে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত ওই চিঠি ইসিতে পৌঁছে দেওয়া হয়। কমিশনকে দেওয়া চিঠিতে আগের আটটি দলের সাথে নতুন তিনটি দল হলো- ড. কামাল হোসেনের গণফোরাম, আ স ম আবদুর রবের জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি ও কাদের সিদ্দিকীর বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগ।

ওই চিঠিতে ইসিকে উদ্দেশ্যে করে লেখা হয়, গত ১১ নভেম্বর দেওয়া চিঠিতে মোট আটটি দল ধানের শীষ প্রতীকে নির্বাচন করবে বলে আপনাদের জানানো হয়েছিল। তবে ইতিমধ্যে আরও তিনটি দল এই আট দলের সঙ্গে যৌথভাবে ধানের শীষ প্রতীকে নির্বাচন করবে বলে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছে। বিষয়টি আপনাদের (ইসি) অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো। চিঠিতে দলীয় নিবন্ধন নম্বরসহ এই ১১টি দলের তালিকা উল্লেখ করা হয়। তালিকায় বিএনপির পরপরপরই যথাক্রমে গণ ফোরাম, জেএসডি ও বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের নাম উল্লেখ করা হয়।
এই চার দলের পর যথাক্রমে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি, বাংলাদেশ জাতীয় পার্টি- বিজেপি, খেলাফত মজলিস, জাতীয় গণতান্ত্রিক পার্টি, জাগপা, বাংলাদেশ কল্যাণ পার্টি, বাংলাদেশ মুসলিম লীগ ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর নাম উল্লেখ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ