Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রিটার্নিং অফিসারের কার্যালয়ে বিএনপির বাদপড়া প্রার্থীরা

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়পত্র বাছাইয়ে রাজশাহী বিএনপির হেভিওয়েট তিন প্রার্থী বাতিল হয়েছেন। ফের আপিল আবেদনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র নিতে গতকাল সোমবার সকাল থেকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ভীড় জমান বিএনপির নেতাকর্মীরা।
এর আগে রোববার রাজশাহীতে বিএনপির সাত প্রার্থীর মনোনয়নপত্র বাছাইয়ে বাতিল হয়ে যায়। এর মধ্যে তিনজনই হলেন হেভিওয়েট প্রার্থী ছিলেন।

তারা হলেন, রাজশাহী-১ আসনে তথ্য গোপনের দায়ে সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক ও শাহাদত হোসেন, রাজশাহী-৩ আসনে ঋণখেলাপীর দায়ে মতিউর রহমান মন্টু, রাজশাহী-৪ আসনে তথ্য গোপনের দায়ে সাবেক এমপি আব্দুল গফুর, রাজশাহী-৫ আসনে ঋণখেলাপীর দায়ে সাবেক এমপি নামিদ মোস্তফা এবং মহাসচিবের স্বাক্ষর জাল করার অভিযোগে আবু বাক্কার সিদ্দিক এবং রাজশাহী-৬ আসনে বিএনপি নেতা আবু সাইদ চাঁদের মনোনয়নপত্র বাতিল হয় মামলার তথ্য গোপন ও উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগের আইনী জটিলতা নিয়ে।
জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত বলেন, বিকেলে ৪টা পর্যন্ত তাদের সেই কপি দেয়া হয়নি। ঢাকা গিয়ে দুই দিনের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে হবে। কিন্তু রাজশাহী জেলা প্রশাসনের কার্যালয় থেকে বাতিলের আদেশের কপি দেয়া হচ্ছে না। তারা আপিল আবেদনের জন্য সকাল থেকেই জেলা প্রশাসকের কার্যালয়ে আসেন কিন্তু কি কারণে প্রার্থীতা বাতিল করা হয়েছে, সেটি উল্লেখ করে তাদের কোনো চিঠি দেওয়া হচ্ছে না। এ কারণে তারা আপিল আবেদন করতে পারছে না। তবে জেলা প্রশাসকের দপ্তর থেকে বলা হয়েছে, দ্রুত সময়ের মধ্যে প্রার্থীদের ওই চিঠি ধরিয়ে দেওয়া হবে। যেন তারা সময়মতো আপিল আবেদন করতে পারেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ