Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ভরসা হাসন রাজার দৌহিত্র সুবক্ত রাজা

সুনামগঞ্জ-৪

আমিনুল হক, সুনামগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

এবারের জাতীয় নির্বাচনে ঐক্যফ্রন্টের মনোনয়নের আশায় এই পরিবারে দেওয়ান জয়নুল জাকেরীন ও দেওয়ান ইসকন্দর রাজা জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন। কিন্তু জেলা রিটার্নিং কর্মকর্তা আব্দুল আহাদ দেওয়ান জয়নুল জাকেরীনের মনোনয়ন ঋণ খেলাফির দায়ে বাতিল ঘোষণা করেন। জেলা বিএনপির সহ-সভাপতি দেওয়ান জয়নুল জাকেরীন ও বিএনপির একাংশের মধ্যে হতাশা বিরাজ করে। পাশাপাশি হাসন ভক্তরাও হতাশ। এখন একমাত্র ভরসা দেওয়ান ইসকন্দর রাজা। সুনামগঞ্জ-৪ (সদর ও বিশ্বম্ভরপুর) আসনে বৈধ প্রার্থী ঘোষিত হলেন জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়নপ্রত্যাশী জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ও জেলা জেএসডির সভাপতি দেওয়ান ইসকন্দর রাজা চৌধুরী (সুবক্ত রাজা)। তিনি মরমি সাধক হাসন রাজার দৌহিত্র ও জমিদার দেওয়ান আফতাবুর রাজা চৌধুরীর পুত্র। কেন্দ্রীয় জেএসডি নেতা কমরেড মোজাম্মেল হক জানান, সুনামগঞ্জ ৪ আসনে আমাদের দলের জেলা কমিটির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি দেওয়ান ইসকন্দর রাজা চৌধুরী সুবক্ত রাজাকে ইতিমধ্যে দলীয় প্রার্থী হিসেবে দলের মনোনয়ন প্রদান করা হয়েছে। দলীয় প্রার্থী হিসেবে তিনি মনোনয়নপত্র দাখিলও করেছেন। দলের সভাপতি সাবেক বিরোধী দলীয় নেতা ও মন্ত্রী আ.স.ম রব তার প্রতি এতটাই আস্থাভাজন যে কোন প্রকার ইন্টারভিউ ছাড়াই দলের এই সিনিয়র নেতাকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন। পাশাপাশি ২০ দলীয় জোটসহ জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়ন গ্রহণপূর্বক ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতার জন্য প্রস্তুত থাকতে তাকে দলের পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়েছে। আগামী ২ দিনের মধ্যে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবে বলেও জানান তিনি।
উল্লেখ্য হাছন রাজার পরিবারের অপর প্রার্থী দেওয়ান জয়নুল জাকেরীন ২০ দলীয় জোটের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই বাছাই শেষে তার মনোনয়নপত্রটি বাতিল বলে ঘোষিত হয়। ফলে হাছন রাজার পরিবারের মধ্যে নির্বাচনে দেওয়ান ইছকন্দর রাজা চৌধুরী সুবক্ত রাজাই একমাত্র ভরসা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ