Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আ.লীগকে বিজয়ী করতে ৮০ প্রার্থীকে মনোনয়ন বঞ্চিত

সংবাদ সম্মেলনে কর্ণেল অলি আহমেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

আওয়ামী লীগের বিজয়ের পথ সুগম করতেই ২০ দলীয় জোটের ৮০ প্রার্থীকে মনোনয়ন বঞ্চিত করা হয়েছে বলে অভিযোগ করেছেন জোটের সমন্বয়ক ও এলডিপির সভাপতি কর্ণেল (অব.) অলি আহমেদ। তিনি বলেন, নানা অজুহাতে জোটের প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এর মাধ্যমে সরকার বিজয়ী হওয়ার পথে ৮০টি আসনে নিজেদের এগিয়ে রাখলো। সরকার যে পরিস্থিতি তৈরি করেছে এই পরিস্থিতিতে ২০ দলীয় জোটের পক্ষে নির্বাচনে থাকা সম্ভব হবে না। গতকাল (রোববার) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। সন্ধ্যা ৬টায় থেকে সাড়ে ৭টা পর্যন্ত এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কর্ণেল (অব.) অলি আহমেদ ছাড়াও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মাওলানা আব্দুল হালিম, খেলাফত মজলিসের আমির মাওলানা মুহাম্মদ ইসহাক, জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট শফিউদ্দিন ভূঁইয়া, জাগপা মহাসচিব খোন্দকার লুৎফর রহমান, এনপিপি মহাসচিব গোলাম মোস্তফা, ডিএল এর মহাসচিব সাইফুদ্দিন মনি উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে সংবাদ সম্মেলনে লিবারেল ডেমোক্রেটিক পার্টির সভাপতি কর্ণেল (অব.) অলি আহমদ বলেন, প্রতিদিন গণহারে নির্বাচনী এলাকায় বিরোধী দলীয় নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। কিছু কিছু স্থানে ২০ দলীয় জোটের নেতাকর্মীদের ভয় দেখাচ্ছে পুলিশ। বর্তমান সরকারের অধীনে অবাধ নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে আমরা সেটা বিশ্বাস করেছিলাম। কিন্তু কার্যকলাপ যা দেখছি তা আদৌ সন্তোষজনক নয়। বিরোধী দলে আমরা যারা আছি আমাদের পক্ষে সে পর্যন্ত টিকে থাকাও সম্ভব হবে না।
তিনি বলেন, যাচাই-বাছাইয়ে একের পর এক বিএনপি প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল হওয়ায় ২০ দলীয় জোটের আগামী একাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণ নিয়ে সংশয় দেখা দিয়েছে। আগামী একাদশ সংসদ নির্বাচনে সারাদেশে ৭৮৬টি মনোনয়নপত্র বাতিল হয়েছে। এছাড়া মনোনয়নপত্র বৈধ হয়েছে ২ হাজার ২৭৯টি। নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতার জন্য প্রার্থীরা ২৮ নভেম্বর পর্যন্ত সারা দেশে ৩০০ আসনে ৩ হাজার ৫৬ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এর মধ্যে বাতিল করা হয়েছে ৭৮৬জনের মনোনয়নপত্র। যার বেশিরভাগই নির্বাচনে বিএনপি নেতৃত্বাধীন বিরোধী জোটের প্রার্থীর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ