Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

হ্যাকার কলেজছাত্র গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

কিশোরীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে টাকা দাবির অভিযোগে কলেজ ছাত্রকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। মো. খালেদ মাহমুদ (১৮) নামে ওই তরুণ একজন হ্যাকার বলে দাবি করেছে পুলিশ। গতকাল (বৃহস্পতিবার) নগরীর কোতোয়ালী থানার নিউমার্কেট মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়।

নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম জানান, খালেদা মাহমুদ চট্টগ্রাম সরকারি সিটি কলেজের ব্যবসা শিক্ষা শাখায় এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র। প্রায় দুই সপ্তাহ আগে খালেদ এক কিশোরীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে আইডি ফিরিয়ে দিতে তার কাছে প্রথমে ৫০ হাজার ও পরে ২০ হাজার টাকা দাবি করেন। ১ ডিসেম্বরের মধ্যে টাকা না দিলে কিশোরীর ফেসবুকে দেওয়া ছবি ও ভিডিও ফটোশপের মাধ্যমে বিকৃত করে অশ্লীলভাবে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন খালেদ।

কিশোরীর কাছ থেকে অভিযোগ পেয়ে খালেদকে গ্রেফতার করা হয়। তার বাবা প্রবাসী। তাদের বাড়ি লোহাগাড়া উপজেলায়। বাসা নগরীর আলকরণ এলাকায়। জাহাঙ্গীর আলম বলেন, খালেদ একজন হ্যাকার। এক মিনিটে অন্যের ফেসবুক হ্যাক করতে পারে সে। আগেও বিভিন্নজনের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে চাঁদা দাবি করেছে বলে আমাদের কাছে অভিযোগ এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হ্যাকার

২৪ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ