Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হ্যাকার চক্রের ৬ সদস্য আটক

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ১২:০০ এএম

রাজশাহীতে র‌্যাব-৫ অভিযান চালিয়ে ‘ইমো’ হ্যাকিং ও বিকাশে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়া চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে। র‌্যাব-৫ এর একটি দল শনিবার রাতে রাজশাহী জেলার চারঘাট ও বাঘা থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিরা হলেন, বাঘা থানাধীন নন্দীগ্রাম এলাকার সামসুল সরকারের ছেলে সেলিম রেজা, তুলশিপুর গ্রামের আনিসুল মোল্লার ছেলে সাদিকুর রহমান, মিলিক বাঘা এলাকার ইতিম বিশ্বাসের ছেলে শান্ত বিশ্বাস, আবুল হোসেনের ছেলে আবু জাফর, দক্ষিণ বাঘা এলাকার মৃত আবুল কালামের ছেলে রবিন ইসলাম ও আলাইপুর গ্রামের মৃত তাজের ছেলে ইসরাফিল হোসেন।
র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা চারঘাট থানার খেড়–র মোড় এবং বাঘা থানার আলাইপুর এলাকায় অভিযান চালায়। সেখান থেকেই এই ছয়জনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছে থেকে ১৩ টি মোবাইল, ১৮ টি সিমকার্ড, ১ টি মেমোরীকার্ড ১ টি মোটর সাইকেল ও নগদ ৩০ হাজার ৭১৫ টাকা উদ্ধার করা হয়।
র‌্যাব জানায়, গ্রেফতারকৃত এই চক্রটি দীর্ঘদিন ধরে ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে অভিনব কায়দায় প্রবাসীসহ দেশের বিভিন্ন স্থানের ইমো ব্যবহারকারীদের ইমো হ্যাক করতো। এরপর ভিকটিমের পরিচিতজনদের নিকট হতে প্রতারণাপূর্বক মোবাইল ফিন্যান্সিং সার্ভিস (বিকাশ) এর মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার কাজ করত। এ ঘটনায় চারঘাট থানায় একটি মামলা করা হয়েছে। মামলার বিষয়ে চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, ইমো হ্যাকার চক্রের ৬ জনকে গ্রেফতার করে র‌্যাব একটি মামলা করেছে। গ্রেফতার এই ছয় ব্যক্তিকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অভিযানে মোট ১৩ জনকে আটক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হ্যাকার চক্র
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ