Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সংবাদ সম্মেলন বিএনপি প্রার্থীর অভিযোগ

মেহেদিগঞ্জে আ. লীগ ও পঙ্কজ নাথ রামরাজত্বের কায়েম করেছে

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বরিশালের মেহেদিগঞ্জে গত বুধবার বিএনপি নেতাকর্মীদের উপর শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের হামলার ঘটনায় বরিশাল-৪ আসনে এমপি ও আগামী নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী পঙ্কজ দেবনাথ দায়ী। গতকাল এক সংবাদসম্মেলন বিএনপি প্রার্থী মেজবাউদ্দিন ফরহাদ এ অভিযোগ করেন। দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে মেজবাহউদ্দিন ফরহাদ বলেন, গত বুধবার দুপুরে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল। মেহেদিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটানিং অফিসারের কার্যালয়ে তিনি মনোনয়নপত্র জমা দিতে গেলে জানতে পারেন তার নেতাকর্মীদের ওপর হামলা করা হচ্ছে। কয়েক দফার হামলায় তাদের ১৩ জন নেতাকর্মী আহত হয়েছেন। শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ৪ জন ভর্তি হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

এব্যাপারে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দিলেও এখন পর্যন্ত কোন কার্যকরী পদক্ষেপ নেয়া হয়নি বলে জানান তিনি। ওই আসনের বর্তমান এমপি ও মহাজোটের প্রার্থী পঙ্কজ দেবনাথ ভোটের মাঠে বিএনপি দলীয় কর্মী সমর্থকদের ভয় দেখাতে প্রশাসনকে ব্যবহার করছে বলেও তিনি আশঙ্কা করেন। এ অবস্থার পরিবর্তন না হলে সেখানে সুষ্ঠু ভোট নিয়েও শঙ্কা প্রকাশ করেন সাবেক এমপি ও বিএনপি প্রার্থী ফরহাদ। তিনি অভিযোগ করেন, হিজলা-মেহেদিগঞ্জের নির্বাচনী আসনে এখনো সরকার দলীয় প্রার্থী পঙ্কজ নাথ প্রশাসনকে ব্যবহার করছে। মেহেদিগঞ্জে আওয়ামী লীগ ও পঙ্কজ নাথ রাম-রাজত্বের কায়েম করেছে। অপরদিকে সেখানে আওয়ামী লীগ ভাব ধারার লোকদের নির্বাচনের জন্য নিয়োগ করা হচ্ছে। বিএনপি প্রার্থী নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড বজায় রাখতে অবিলম্বে প্রশাসনের কর্মকর্তাদের পরিবর্তনেরও দাবি জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ