Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

অর্থ স্থগিত চেয়ে আপিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম


জ্ঞাত আয় বহির্ভূত ও অবৈধ সম্পদ অর্জনের মামলায় হাইকোটের দেয়া ৫০ লাখ টাকার অর্থদন্ড স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছেন বিএনপির সাবেক এমপি হাফিজ ইব্রাহিম। এদিকে চলতি বছরের ৬ ফেব্রæয়ারি হাইকোর্টের দেয়া রায়টিও ইতোমধ্যে বের হয়েছে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী। গতকাল বৃহস্পতিবার তিনি জানান, হাইকোর্টের দেয়া রায়ে থাকা ৫০ লাখর টাকা অর্থদন্ড স্থগিত চেয়ে ২৫ নভেম্বর আপিলে আবেদন করেন হাফিজ ইব্রাহিম। এরপর হাইকোর্টের পূর্ণাঙ্গ রায়টিও বের হয়েছে। খুরশীদ আলম খান বলেন, বিচারিক আদালত হাফিজ ইব্রাহিমকে ধারায় ১০ বছর দন্ড দেন। এ ছাড়া আইনের তিন বছরের দন্ড ও জরিমানা করেন। কিন্তু হাইকোর্ট দন্ড বাতিল করেছেন। তবে তিনি এই মামলায় কিছুদিন সাজা খাটায় বাকিগুলো আর খাটতে হবে না। কিন্তু বহাল রেখেছেন ৫০ লাখ টাকার দন্ডও।
২০০৮ সালের হাফিজ ইব্রাহিমকে ১৩ বছরে কারাদন্ড দেন বিচারিক আদালত। আপিলের পর হাইকোর্ট হাফিজ ইব্রাহিমকে খালাস দেন। খালাসের বিরুদ্ধে দুদকের আপিলের পর আপিল বিভাগ খালাসের রায় বাতিল করে পুনরায় শুনানির জন্য হাইকোর্টে পাঠান। এর বিরুদ্ধে হাফিজ ইব্রাহিম রিভিউ করলে সেটিও খারিজ করে দেন আপিল বিভাগ। পরে আপিল বিভাগের আদেশ মতে হাইকোর্ট বিভাগে এ মামলার পুনঃশুনানি অনুষ্ঠিত হয়। পরে ৬ ফেব্রæয়ারি হাইকোর্ট রায় দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ