Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কুমিল্লায় আ.লীগের একমাত্র নারী প্রার্থী

চান্দিনা (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লার প্রথম নারী প্রার্থী হিসেবে কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন কুমিল্লা উত্তর জেলা আ.লীগের সহ-সভাপতি ও বাংলাদেশ ওমেন চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট নারী উদ্যোক্তা সেলিমা আহমাদ মেরী সিআইপি।

কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনটি বিএনপির দূর্গ হিসেবে পরিচিত আসন থেকে টানা ৫ বার এমপি নির্বাচিত হন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মরহুম এমকে আনোয়ার। দুই উপজেলা মিলিয়ে এ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৩ হাজার। তিনি এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও দেশের স্বনামধন্য ব্যবসায়ী মাতলুব আহমেদের স্ত্রী। জানা গেছে, আগামী নির্বাচনে এ আসন থেকে আওয়ামী লীগের ৯জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। কিন্তু সবাইকে টপকে শেষ হাসিফুটল মেরী ও তার সমর্থকদের মুখে। আওয়ামী লীগ সভানেত্রী স্বাক্ষরিত মনোনয়নের চিঠি হাতে পান তিনি। বিষয়টি ছড়িয়ে পড়লে হোমনা-তিতাস উপজেলা আওয়ামী লীগ অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাঝে আনন্দ-উল্লাস দেখা যায়। দীর্ঘদিন যাবৎ বিএনপির দখলে থাকার পর বর্তমানে জাতীয় পার্টির দখল থেকে আসনটিকে নিজেদের করে নিতে মরিয়া আওয়ামী লীগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ