Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রাসূলকে (স.) প্রেরণ করা হয়েছে হিদায়াত ও সত্য দ্বীন সহকারে

জুমার খুৎবায় সৈয়্যদ হামেদ শাহ

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় গতকাল নামাজে জুমা নগরীর ষোলশহরস্থ জামেয়া আহমদিয়া সুনিয়া আলিয়া জুলুস ময়দানে অনুষ্ঠিত হয়। নামাজে জুমায় দেয়া খুৎবায় সৈয়্যদ মুহাম্মদ হামেদ শাহ বলেন- মুহাম্মদ মোস্তফা (স.) আল্লাহ তা’আলার খাস বান্দা ও তার রাসূল, তাকে প্রেরণ করেছেন হিদায়ত ও সত্য দ্বীন সহকারে। রাসূলের প্রতি ভালবাসা হচ্ছে পূর্ণাঙ্গ ঈমান। সাবধান, যার ভালবাসা নেই; তার ঈমান নেই। তিনি মহানবীর আদর্শন মেনে চলার তাগিদ দিয়ে বলেন, তিনি যে আদর্শ রেখে গেছেন তার কোন বিকল্প নেই। পরে সৈয়্যদ মুহাম্মদ হামিদ শাহর ইমামতিতে নামাজে জুমা অনুষ্ঠিত হয়।

লাখে মানুষের অংশগ্রহণে সেখানে নামাজে জুমা আদায় করেন-আনজুমান ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন, এডিশনাল জেনারেল সেক্রেটারি মোহাম্মদ সামশুদ্দিন, জয়েন্ট জেনারেল সেক্রেটারি মোহাম্মদ সিরাজুল হক, এসিস্টেন্ট জেনারেল সেক্রেটারি এসএম গিয়াস উদ্দিন শাকের, ফাইন্যান্স সেক্রেটারি মোহাম্মদ সিরাজুল হক, প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারি প্রফেসর কাজী শামসুর রহমান, কেন্দ্রীয় গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ দিদারুল ইসলাম, আনজুমান ট্রাস্টের সদস্য মুহাম্মদ নূরুল আমিন, সাহাজাদ ইবনে দিদার, মুহাম্মদ আনোয়ারুল হক প্রমুখ। নামাজ শেষে সৈয়দ হামেদ শাহ বাংলাদেশসহ সমগ্র মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি ও উনèতি কামনা করে দোয়া ও মুনাজাত করেন।
বিদায় সংবর্ধনা

সন্ধায় চট্টগ্রাম থেকে বিমানে স¦দেশ প্রত্যাবর্তনের উদ্দেশ্যে রওয়ানা করেন সৈয়দ হামেদ শাহ। আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের কেবিনেট নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ, পীরভাই এবং শুভাকাঙ্খিরা তাকে বিদায় সংবর্ধনা জ্ঞাপন করেন। ঢাকা ও চট্টগ্রামে ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে জসনে জুলুশের নেতৃত্বে দেন তিনি। এছাড়া বেশ কয়েকটি মাহফিলে তিনি প্রধান অতিথি ছিলেন।



 

Show all comments
  • আবু আব্দুল্লাহ ২৪ নভেম্বর, ২০১৮, ৪:০১ পিএম says : 0
    উনি সুন্নাতের কথা বলেছেন ভাল কথা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাসূল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ