Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রিমান্ড শেষে নিপুণসহ ১৩ জন কারাগারে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পল্টন থানার দায়ের করা মামলায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীসহ ১৩ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে আদালত অন্য এক আসামির চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকার মহানগর হাকিম শহিদুল ইসলাম এ আদেশ দেন। নিপুণ রায় ছাড়াও অন্যান্যরা হলেন- মো. ইউনুস মৃধা, মো. আবুল হাশেম সবুজ, মামুন অর রশিদ, আরিফা সুলতানা রুমা, আমির হোসেন, মো. মহসীন, রাকিবুল ইসলাম, মাহবুবুল আলম, জাকির হোসেন, ইব্রাহিম হোসেন, মাহফুজুল ইসলাম ও অয়ন আহমেদ।
এদিন মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) মতিঝিল জোনের পরিদর্শক কামরুল ইসলাম আপেল জমাদার নামে এক আসামির ১০ দিনের রিমান্ড ও দুজনকে কারাগারে আটক রাখার আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত এ আদেশদেন। এর আগে গত শুক্রবার ১৬ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত (সিএমএম) নিপুণসহ সাতজনকে পাঁচ দিনের রিমান্ডে পাঠান এবং অন্য চার আসামিকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে দেন। আসামিপক্ষে শুনানি করেন নিপুণ রায়ের বাবা অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। নয়াপল্টন থানায় নাশকতার অভিযোগে দায়ের করা তিনটি মামলা মহানগর গোয়েন্দা পুলিশের (পূর্ব বিভাগ) কাছে হস্তান্তর করা হয়। উল্লেখ্য, গত ১৪ নভেম্বর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ ও নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে পুলিশের ২০ কর্মকর্তা ও সদস্যজনসহ বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। ওই ঘটনায় পল্টন থানায় নাশকতার অভিযোগে তিনটি মামলা দায়ের করে পুলিশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাগার

৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ