Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রাসূল (সা.)-কে নিয়ে কটুক্তিকারীকে গ্রেফতার দাবিতে চাঁদপুরে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

চাঁদপুর শহরতলী ইসলামপুর গাছতলায় চাঁদপুর ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির শিক্ষক জয়দান ফেসবুকে রাসুল (সা.) কে নিয়ে কটুক্তি করায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে একাডেমির শিক্ষার্থীরা। এ সময় তারা ওই শিক্ষকের কুশপুত্তলিকা দাহ করে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় চাঁদপুর-রায়পুর সড়কে প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
শিক্ষার্থীদের অভিযোগ ওই শিক্ষকের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা না নিলে তারা একাডেমির সকল কার্যক্রম বন্ধ রাখবে। পরে একাডেমির অধ্যক্ষ মো. আকরাম আলী ঘটনাটি তদন্ত করে শিক্ষক জয়দানের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে শিক্ষার্থীদের আশ্বাস দেন।

অধ্যক্ষ মো. আকরাম আলী জানান, সকালে এসে দেখি একাডেমির বিভিন্ন কক্ষে তালা। শিক্ষক জয়দান নাকি তার ফেসবুকে রাসূল (সা.) কে নিয়ে আপত্তিকর বক্তব্য লিখেছেন। আমি ওই বক্তব্যগুলো ডাউনলোড করে আমাকে দিতে বলেছি। সেগুলো পেলে তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে।

চাঁদপুর মডেল থানার ওসি ইবরাহীম খলিল জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সড়কে যান চলাচল স্বাভাবিক করে। একাডেমির অধ্যক্ষের সাথে কথা হয়েছে। শিক্ষার্থীরা এখন শান্ত আছে। বিষয় তদন্ত করে ব্যবস্থা নেবেন অধ্যক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ