Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যাংককে নেওয়া হতে পারে আমজাদ হোসেনকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৮, ৫:৫৪ পিএম

নগরীর তেজগাঁওয়ে অবস্থিত ইমপালস হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি রয়েছেন প্রখ্যাত চলচ্চিত্রকার আমজাদ হোসেন। বরেণ্য এ চলচ্চিত্র নির্মাতা-অভিনেতার শারীরিক অবস্থা প্রসঙ্গে আজ বুধবার বিকেলে তার ছেলে সোহেল আরমান বলেন, আব্বুর শারীরিক অবস্থা একই রকম। কোনো উন্নতি হয়নি।
উন্নত চিকিৎসার জন্য আমজাদ হোসেনকে দেশের বাইরে নেওয়া হবে। কিন্তু তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় সে সিদ্ধান্তও অনেকটা আটকে আছে। এ প্রসঙ্গে সোহেল আরমান বলেন, যখন আব্বুকে বিদেশে নিয়ে যাওয়ার মতো শারীরিক অবস্থা তৈরি হবে তখনই আমরা বিদেশে নিয়ে যাব। প্রধানমন্ত্রী এ বিষয়ে নির্দেশ দিয়ে রেখেছেন। কিন্তু তার আগে ভেনটিলেশন খুলে বিমানবন্দর পর্যন্ত নিয়ে যাওয়া, বিমানে উঠানো আবার বিমান থেকে নামানোর যে হ্যাসেল সেটুকু নেওয়ার মতো শরীরিক অবস্থা আব্বুর নেই। ভেনটিলেশন খোলা মানেই বিপদ ডেকে আনা। এজন্য আব্বুর শারীরিক অবস্থা স্ট্যাবল পর্যায়ে আসা প্রয়োজন। কিন্তু আব্বুর শারীরিক অবস্থা ক্রিটিক্যাল। এজন্য চিকিৎসকরা বলেছেন, তিন চার দিন না গেলে ভালো মন্দ বোঝা যাচ্ছে না। তবে যে ধরণের চিকিৎসা দেওয়া হচ্ছে সেগুলো আন্তর্জাতিক মান মেনেই দেওয়া হচ্ছে।
উন্নত চিকিৎসার জন্য কোন দেশে নেওয়া হতে পারে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিদেশে নেওয়ার বিষয়ে আমি ব্যক্তিগতভাবে চাচ্ছি ব্যাংকক নিয়ে যেতে। কারণ সিঙ্গাপুর যেতে সময় লাগে সাড়ে চার ঘণ্টা। আর ব্যাংকক যেতে সময় লাগে দুই ঘণ্টা ২০ মিনিট। এ অবস্থায় সময় একটা গুরুত্বপূর্ণ বিষয়। এজন্য বিদেশের চিকিৎসকদের সঙ্গে কথা বলছি। আব্বুর সমস্ত রিপোর্ট ব্যাংককের বিভিন্ন বড় বড় হাসপাতালে পাঠাচ্ছি। আজ দুপুর থেকেই এ কাজগুলো আমি করছি। এখন ব্যাংককের চিকিৎসকরা যদি মনে করেন এ অবস্থায় নিয়ে যাওয়া যাবে তবে আমরা আব্বুকে নিয়ে যাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমজাদ হোসেন

১৩ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ