Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ডিবি পরিচয়ে ডাকাতি গ্রেফতার ৮

হিন্দি সিনেমা দেখে ডাকাত চক্র গড়ে তোলা হয়

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম


হিন্দি সিনেমা ‘বস’ দেখে অনুপ্রাণিত হয়ে সংঘবদ্ধ ডাকাত চক্র গড়ে তোলে রাজধানীর বংশাল এলাকার বাসীন্দা এ কে এম রানা। তিনি গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার (এসি) পরিচয়ে বিভিন্ন এলাকায় ডাকাতি করে আসছিলেন। সোমবার রাতে পুরান ঢাকার ভিক্টোরিয়া পার্কের সামনে থেকে ডিবি পরিচয়ে ডাকাতি চক্রের প্রধান রানাসহ আটজনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গতকাল মঙ্গলবার ধানমন্ডিতে পিবিআই সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান পিবিআই’র প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার।
গ্রেফতারকৃত অন্যরা হলেন-ডিবির পরিদর্শক পরিচয়দানকারী জাবেদ আহমেদ ওরফে বাবু (৩৭) ও সোহাগ খন্দকার (৩১), উপ-পরিদর্শক পরিচয়দানকারী নাজমুল হোসেন (২৪) ও দেলোয়ার হোসেন (৫০), কনস্টেবল পরিচয়দানকারী আসাদুজ্জামান (৩৫), বুলবুল আহমেদ (৩২), হারুন ওরফে হিরা (৩২)। এ সময় তাদের কাছ থেকে ৪টি মোটরসাইকেল, ৩টি ওয়ার্লেস, একজোড়া হ্যান্ডকাফ, খেলনা পিস্তল ২টি, চাপাতি ১টি ও ১টি চাকু উদ্ধার করা হয়।
ডিআইজি বলেন, গত ২৫ অক্টোবর বিকালে মোস্তাফিজুর নামের এক ব্যবসায়ী পল্টনে সুপ্রভাত বাসে করে খিলক্ষেতের বাসায় যাচ্ছিলেন। পরে মোটর সাইকেলে করে নর্দ্দা এলাকায় বাসটি থামায় ওই চক্রের সদস্যরা। তাদের পরনে ডিবি পুলিশের জ্যাকেট ছিল এবং গাড়ি থেকে মোস্তাফিজুর ও আরেকজনকে তোরা ইয়াবা খাস বলে মারধর করে নামিয়ে আনে। একজনকে মারধর করে তার মোবাইল ফোন ও কয়েক হাজার টাকা নিয়ে ছেড়ে দেয়। কিন্তু মোস্তাফিজুরকে একটি মোটরসাইকেলের পেছনে বসিয়ে তেজগাঁও বিএসটিআইর কাছে একটি ফাঁকা জায়গা নিয়ে যায়।
তিনি বলেন, মোস্তাফিজুর রহমানের সঙ্গে একটি ব্যাগে ১৩ লাখ টাকা ছিল তারা ওই ব্যাগ ছিনিয়ে নিতে চাইলে সে চিৎকার করলে আশপাশের লোকজন এগিয়ে আসে। পরে মোটর সাইকেল করে দুর্বৃত্তরা ব্যাগ রেখেই পালিয়ে যায়। পরে তিনি বিষয়টি পুলিশকে অবহিত করেন। এরকম আরও সাতটি দল রয়েছে যারা পুরান ঢাকার ব্যবসায়ীদের নিজস্ব সোর্সের মাধ্যমে শনাক্ত করে। পরে দূরে যাওয়ার পথে একই কায়দায় ডিবি পরিচয়ে টাকা ছিনিয়ে নেয়। এদের গ্রেফতারের চেষ্টা চলছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাকাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ