Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারাদেশ অবৈধ অস্ত্র ও মাদকমুক্ত করা হবে

কক্সবাজারে আইজিপি

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার : | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, কক্সবাজারসহ সারা দেশ অবৈধ অস্ত্র ও মাদকমুক্ত করা হবে। গতকাল রোববার সকাল ১১টায় কক্সবাজারে চকরিয়া থানা, উখিয়া সার্কেল ও ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের নবনির্মিত ভবনের উদ্বোধন পরবর্তী প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মাদক নিয়ে জিরো ট্রলারেন্স ঘোষণা করেছেন। দেশ মাদকমুক্ত করার লক্ষ্যে ইতোমধ্যে কাজ শুরু হয়েছে। দেশের সীমান্ত জেলা কক্সবাজারে জোরালো অভিযান অব্যহত রয়েছে। মাদক নিয়ে কোন ছাড় নেই। অবৈধ অস্ত্র ছাড়াও বৈধ অস্ত্র বেআইনীভাবে ব্যবহার করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান আইজিপি।

পূর্বেকার সঙ্কুচিত থানা ভবনকে প্রসার ঘটিয়ে নতুন থানা ভবন নির্মাণ করায় পুলিশের কর্ম স্পৃহা বাড়বে এবং এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষা করা সহজ হবে ও এলাকাবাসী আইনী সহায়তা পেতে সহজ হবে বলে তিনি আাশাবাদ ব্যক্ত করেন। কক্সবাজারে মাদকের আগ্রাসন বিষয়ে সাংবাদিকদের প্রশ্নোত্তরে পুলিশপ্রধান আরো বলেন, প্রধানমন্ত্রীর মাদকের বিষয়ে ঘোষিত জিরো টলারেন্স নীতিতে কাজ করছে পুলিশ। তাই সারা দেশে মাদক নির্মূলে মাঠপর্যায়ের পুলিশকে কঠোর বার্তা দেয়া হচ্ছে।

বিশেষ করে ইয়াবাসহ মাদকের আগ্রাসন থেকে কক্সবাজারকে পুরোপুরি মুক্ত করতে পুলিশ কাজ করে যাচ্ছে।
আইজিপি জাবেদ পাটোয়ারী চকরিয়া থানায় পৌছলে থানার অফিসার ইনচার্জ মো.বখতিয়ার উদ্দিনের চৌধুরী নেতৃত্বে একদল চৌকশ পুলিশ তাকে অভিবাদন জানান। পরে আইজিপি একসাথে থানা, সার্কেল ও তদন্ত কেন্দ্রের তিনটি নব-নির্মিত ভবন উদ্বোধন করে ফিতা কেটে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশের অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, পুলিশ হেডকোয়ার্টারের ডিআইজি (প্রশাসন) হাবিবুর রহমান, ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মল্লিক ফকরুল ইসলাম, সিএমপি’র পুলিশ কমিশনার মো. মাহাবুবুর রহমার, কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন, অতিরিক্ত ডিআইজি মো. আবুল ফয়েজ, কক্সবাজারের পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন। চট্টগ্রামের জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা। এছাড়াও ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার জিল্লুর রহমান, আইজিপির স্টাফ অফিসার অতিরিক্ত পুলিশ সুপার মো. মাসুদ আলম, কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান, চকরিয়া সার্কেলের এএসপি কাজী মো. মতিউল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদকমুক্ত

২২ অক্টোবর, ২০২২
১২ ফেব্রুয়ারি, ২০১৯
২৪ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ