Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ভারতীয় নিহত
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রে নিজের বাসভবনের সামনে গাড়ি ছিনতাইকারীর গুলিতে সুনীল এডলা নামে এক ভারতীয় নিহত হয়েছেন। এরইমধ্যে ১৬ বছর বয়সী সে ছিনতাইকারীকে পুলিশ গ্রেফতার করেছে। পুলিশ জানিয়েছে, সুনীল এডলার বয়স ৬১ বছর। সুনীল তেলেঙ্গানার মেদাক জেলার বাসিন্দা। ১৯৮৭ সাল থেকে কর্মসূত্রে যুক্তরাষ্ট্রে বসবাস শুরু করেন তিনি। স্বজনরা জানান, নিউ জার্সির ভেন্টনর শহরে নিজের বাড়ির সামনেই গুলিবিদ্ধ হন সুনীল। নিউ জার্সির একটি বহুজাতিক সংস্থায় অডিটরের কাজ করতেন তিনি। রাতেই ছিল তার কাজ। প্রতিদিনই রাত ৮টা নাগাদ নাইট শিফট করতে বাড়ি থেকে বেরোতেন তিনি। এনডিটিভি, দ্য ওয়াল।

দ্য ৪২-এ আগুন
ইনকিলাব ডেস্ক : ভারতের কলকাতায় নির্মাণাধীন বহুতল ভবন ‘দ্য ৪২’ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার বিকাল পৌনে ৫টার দিকে ভবনটিতে আগুনের সূত্রপাত ঘটে। এক পর্যায়ে আগুন ছড়িয়ে পড়লে ভবন থেকে বেরিয়ে আসতে শুরু করে আগুনের লেলিহান শিখা। উদ্ভূত পরিস্থিতিতে ‘দ্য ৪২’-এর কর্মীরা নিজস্ব অগ্নিনির্বাপণ ব্যবস্থা দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করেন। পরে তিনটি ইঞ্জিন নিয়ে তাদের সঙ্গে যোগ দেয় দমকল বাহিনীর সদস্যরা। দমকল কর্মকর্তা বলেন, ‘বহুতলে নির্মাণকাজের সময় বাইরের দিকে (নিরাপত্তার জন্য) যে জাল বিছানো হয়, তাতে জ্বলন্ত ফুলকি এসে পড়লে আগুন লেগে যায়।’ এবিপি।

করাচিতে নিহত ২
ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের করাচিতে একটি বোমা বিস্ফোরণে কমপক্ষে দুইজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছে। করাচির পুলিশ প্রধান বলেন, প্রাথমিক তদন্তে জানা গেছে, একটি হাটের মধ্যে একটি ঠেলাগাড়ির নিচে ওই বোমাটি লাগানো ছিল। রিমোর্ট কন্ট্রোলের মাধ্যমে এর বিস্ফোরণ ঘটানো হয়। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত কোনও সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি। করাচি পাকিস্তানের সবচেয়ে জনবহুল শহর ও বাণিজ্যিক রাজধানী। শহরটিতে গত তিন দশক ধরে সা¤প্রদায়িক সহিংসতা, রাজনৈতিক সহিংসতা ও স্থানীয় অপরাধী চক্রের মধ্যকার সংঘর্ষে হাজার হাজার মানুষ নিহত হয়েছে। জিও নিউজ, আনাদোলু।

অমৃতসরে নিহত ৩
ইনকিলাব ডেস্ক : ভারতের অমৃতসরের একটি গ্রামে বিস্ফোরণে অন্তত তিন জন নিহত ও বেশ কয়েক জন আহত হয়েছেন। রোববার অমৃতসরের রাজাসাসি গ্রামের নিরানকারি ভবনে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। ঊর্ধ্বতন কর্মকর্তা সুরিন্দের পাল সিং পারমার জানিয়েছেন, আহত ১০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, নিরানকারি ভবনে একটি ধর্মীয় অনুষ্ঠান চলার সময় মোটরসাইকেলে আসা দুই ব্যক্তি সেখানে একটি গ্রেনেড ছুড়ে মারে। এনডিটিভি।

টেক্সাসে নিহত ২
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের টেক্সাসের একটি পার্কিং লটে শনিবার দ্বিতীয় বিশ্বযুদ্ধকালীন একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। এতে দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশ নেয়া এক বৈমানিক এবং অপর একজন নিহত হয়েছে। স্থানীয় গণমাধ্যম ও কর্মকর্তারা একথা জানান। নর্থ আমেরিকান পি-৫১ডি বিমানটি ফ্রেডেরিকসবুর্গ নগরীতে বিধ্বস্ত হয়েছে। পি ৫১ মুস্টাং বিমানটি দ্বিতীয় বিশ্বযুদ্ধে প্রশান্তমহাসাগরীয় অঞ্চলের পাশাপাশি কোরীয় যুদ্ধে ব্যবহৃত হয়।ফ্রেডেরিকসবুর্গে প্রশান্তমহাসাগরীয় যুদ্ধ বিষয়ক ন্যাশনাল মিউজিয়াম রয়েছে। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ