Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কমিউটার এখন টাঙ্গাইল এক্সপ্রেস

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৮, ৮:৫৩ এএম

ঢাকা থেকে টাঙ্গাইল চালু করা কমিউটার ট্রেন “টাঙ্গাইল এক্সপেস” নামে চালু করা হয়েছে। এখন থেকে কমিউটার ফরমেটের পরির্বতে ৬ কোচের ব্রডগেজ র‌্যাক দ্বারা পরিচালিত হবে এ সার্ভিস।

মঙ্গলবার থেকে এই সার্ভিসের পরিবর্তন আনা হয়েছে।

অপরদিকে, যে কমিউটার ট্রেনটি রয়েছে তা অাজ বুধবার থেকে তুরাগ এক্সপ্রেস নামে তার নিজের র‌্যাক নিয়ে তুরাগ ১,২,৩,৪ হিসাবে পুনরায় ঢাকা জয়দেবপুর ঢাকা চলাচল করবে বলে জানিয়েছেন রেলওয়ে কর্তৃপক্ষ।

জানা যায়, টাঙ্গাইল এক্সপেস নামের ৬ কোচের ব্রডগেজ ট্রেনটি প্রতিদিন সকাল ৬ টা ৪৫ মিনিটে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশন থেকে ছেড়ে ঢাকায় পৌঁছাবে ৯টা ৩০মিনিটে।

আবার প্রতিদিন সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ঢাকা থেকে টাঙ্গাইলের উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশনে রাত ৮টা ৫০ মিনিটে পৌচবে। সেই সাথে টাঙ্গাইল থেকে ঢাকা যাওয়ার সময় টাঙ্গাইলের ঘারিন্দা, মির্জাপুর, কালিয়াকৈর, জয়দেবপুর, বিমানবন্দর ও কমলাপুর স্টেশনে গিয়ে স্টপেজ দিবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়াও এ ট্রেনে শোভন ২টি, শোভন চেয়ার ১টি, ফার্স্টক্লাস ১টি, পাওয়ার কার ১টি এবং লাগেজ ভ্যান প্লাস গার্ড ব্রেক ১টি র‌্যাক থাকবে।

টাঙ্গাইল মির্জাপুর রেল স্টেশন মাস্টার বকুল বলেন, বর্তমানে টাঙ্গাইল থেকে ঢাকায় প্রতিদিন আড়াইশ’ থেকে তিনশত যাত্রী যাতায়াত করে। এ ট্রেন চালু হওয়ায় টাঙ্গাইলবাসীর জন্য অনেক ভালো হয়েছে। এখন থেকে আর কোন যাত্রীকে হয়রানি কিংবা যাতায়াতের কষ্ট ভোগ করতে হবে না। এ ট্রেনে তিন ক্যাটাগরির ভাড়া নির্ধারন করা হয়েছে। এরমধ্যে বঙ্গবন্ধু সেতু পূর্ব স্টেশন থেকে শোভন কোচ এর ভাড়া ১১৫ টাকা, শোভন চেয়ার ১৩৫ এবং ফাস্টক্লাস এ ১৮০ টাকা, ঘারিন্দা রেল স্টেশন থেকে শোভন কোচ এর ভাড়া ৯৫ টাকা, শোভন চেয়ার ১১৫ এবং ফাস্টক্লাস এ ১৫৫টাকা এবং মির্জাপুর থেকে শোভন কোচ এর ভাড়া ৭০ টাকা, শোভন চেয়ার ৮৫ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

তিনি বলেন, এ ট্রেনের যাত্রী সংখ্যা যদি দ্বিগুন হয় তবে এর বগি/কোচ বাড়ানো যায় কিনা রেল কর্তৃপক্ষ বিবেচনা করে সিদ্ধান্ত নিবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলওয়ে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ