Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ৩ সদস্য গ্রেফতার

টিকিট থাকার পরও সেনা সদস্যকে লাঞ্ছিত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

টিকিট থাকার পরও ট্রেনে উঠতে এক সেনা সদস্যকে বাধা, হত্যার চেষ্টা ও ঘুষ দাবির অভিযোগে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে ঢাকা ও চট্টগ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র‌্যাব। তারা হলেন মাইন হাসান, লিটন চাকমা ও রবিউল ইসলাম।
র‌্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ নগরীর চাদগাঁও ক্যাম্পে গতকাল শুক্রবার সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, গত ৮ আগস্ট চট্টগ্রাম থেকে মেইল ট্রেনে করে ব্রাহ্মণবাড়িয়া যাওয়ার জন্য এক সেনাসদস্য চট্টগ্রাম রেলস্টেশনের প্ল্যাটফর্মে যান। তার কাছে ট্রেনের টিকিট ছিল। তিনি একটি বগিতে উঠতে গেলে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা তাকে বাধা দেন। পরে তিনি আরেকটি বগিতে উঠতে গেলে সেখানেও তাকে বাধা দেওয়া হয়। একপর্যায়ে তার কাছে ৩০০ টাকা ঘুষ দাবি করা হয়। এ ঘটনার প্রতিবাদ করলে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কয়েক সদস্য ওই সেনাসদস্যকে রাইফেল দিয়ে মারধরের চেষ্টা করেন। সেনাবাহিনী নিয়েও নানা কটূক্তি করেন। এ ঘটনার প্রতিবাদ করলে এক সাংবাদিককে লাঞ্ছিত করেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা। ওই সাংবাদিকের করা ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি র‌্যাবের নজরে আসে। পরে র‌্যাব অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার ব্যক্তিরা এ ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেন।
এদিকে চট্টগ্রাম রেলস্টেশনে মারধরের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বুধবার রেলওয়ে নিরাপত্তা বাহিনীর চার সদস্যকে বরখাস্ত করে রেলওয়ে। বরখাস্ত হওয়া সদস্যরা হলেন- সিপাহি মাইন হাসান রাকিব, লিটন চাকমা, ইয়াসির আরাফাত ও হাবিলদার মো. রবিউল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ৩ সদস্য গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ