Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মিশেল ওবামার জবাব দিলেন ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৮, ৭:২৭ পিএম

যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্টলেডি মিশেল ওবামা তার আত্মজীবনী গ্রন্থে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অপছন্দ করার বিষয়টি খোলাখুলি আলোচনা করেছেন। ‘বিকামিং’ নামের ওই বইয়ে মিশেল উল্লেখ করেছেন, তার পরিবারকে হুমকির মুখে ফেলার জন্য ট্রাম্পকে কখনও ক্ষমা করবেন না।
শুক্রবার সকালে ট্রাম্প এই বিষয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন। সাংবাদিকদের তিনি বলেন, বইটি লেখার জন্য মিশেল অনেক টাকা পেয়েছেন এবং তারা সব সময় একটু বিতর্ক আশা করে।
ট্রাম্প জানান, মার্কিন সেনাবাহিনীকে যে অবস্থায় নিয়ে গেছেন সেই জন্য তিনি মিশেলের স্বামী বারাক ওবামাকে কোনোদিন ক্ষমা করবেন না। ট্রাম্প বলেন, অন্য আরও যেসব উপায়ে তিনি আমাদের অনিরাপদ করেছেন সেজন্য আমি তাকে কোনোদিন ক্ষমা করব না। তিনি আমাদের সেনাবাহিনীকে যা করেছেন তাতে আমাদের দেশ আপনাদের জন্য অনিরাপদ হয়েছে।
বৃহস্পতিবার মার্কিন সংবাদমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্ট বইয়ের বিষয়বস্তু নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। বইটি আগামী মঙ্গলবার প্রকাশিত হবে। বইয়ের একটি কপি আগাম পেয়েছে সংবাদমাধ্যমটি।
মিশেল ওবামা বইয়ে উল্লেখ করেছেন, প্রেসিডেন্ট থাকা অবস্থায় বারাক ওবামার জন্ম নিবন্ধনের বৈধতাকে প্রশ্নবিদ্ধ করে ট্রাম্প তাদের পরিবারের নিরাপত্তার জন্য হুমকি তৈরি করেছেন। এজন্য তিনি ট্রাম্পকে কখনও ক্ষমা করবেন না।
ওয়াশিংটন পোস্টে মিশেলের বইয়ের কিছু অংশ প্রকাশিত হয়। সেখানে মিশেল বলেছেন, অপ্রকৃতিস্থ মানসিকতার কেউ যদি একটি গুলিভর্তি বন্দুক নিয়ে ওয়াশিংটনে আসে তাহলে কী হবে? যদি ওই ব্যক্তি আমাদের মেয়েদের খোঁজ করে তাহলে কী হবে? ডোনাল্ড ট্রাম্প তার উচ্চ ও বেপরোয়া কটূক্তি দিয়ে আমাদের পরিবারের নিরাপত্তাকে হুমকির মুখে ফেলেছেন। এবং এই জন্য আমি তাকে কোনোদিন ক্ষমা করব না। বইয়ে মিশেল ওবামা উল্লেখ করেছেন, তথাকথিত জন্ম আন্দোলন ছিল পাগলামী ও কপটতা। এটা ছিল বিপজ্জনক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিশেল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ