Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কালকিনি মেয়রের বিরুদ্ধে সওজের জমি দখলের অভিযোগ

মাদারীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৮, ১২:০১ এএম

ঢাকা-বরিশাল মহাসড়কের কালকিনি উপজেলার ভুরঘাটা এলাকায় সড়ক ও জনপথের সম্পত্তি দখল করে মার্কেট নির্মাণ কাজ করছে কালকিনি পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনায়েত হোসেন হাওলাদার। এরই মধ্যে মহাসড়কের পাশে বিপুল পরিমাণ জমিতে বালু ফেলে পাকা স্থাপনার নির্মাণ কাজ চলছে।
স্থানীয়রা জানান, আওয়ামী লীগ নেতা এনায়েত হোসেন ও জেলা পরিষদের সদস্য মীর মামুন বালু ফেলে পাকা স্থাপনা নির্মাণ করছেন। তবে সড়ক ও জনপদ বিভাগ থেকে স্থাপনা নির্মাণে বাধা দিলেও কর্ণপাত করছেন না বলে অভিযোগ সওজের।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক স্থানীয়রা জানান, পৌর মেয়র এনায়েত হোসেন তার নিজ ক্ষমতার প্রভাব খাটিয়ে সরকারী জমি দখল করে মার্কেট নির্মাণ কাজ শুরু করেন। মার্কেট নির্মিত হলে ভুরঘাটা বাস স্টান্ডের জায়গা সংকুচিত হবে। এতে করে জনসাধারণের ভোগান্তি হবে। নষ্ট হবে সরকারী জমি।
কালকিনি পৌর মেয়র এনায়েত হোসেন হাওলাদার বলেন, স্থানীয় এক নেতা মার্কেট নির্মাণের জন্য জমি বরাদ্দ চেয়ে আবেদন করেছিল। কিন্তু সড়ক ও জনপথ বিভাগ থেকে জমি বরাদ্দ দেয়া হয়নি। তাই নির্মাণ কাজ বন্ধ রয়েছে। একটি রাজনৈতিক মহল আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। আমি কোন মার্কেট নির্মাণের সাথে সম্পৃত্ত নই। তবে অনুসন্ধান করে জানা গেছে, সড়ক ও জনপথ বিভাগের কাছে তিনি জমি বরাদ্দের জন্য আবেদন করেছেন। সেই আবেদন না মঞ্জুর হয়েছে।
মাদারীপুর সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. বারী খান জানান, পৌর মেয়র এনায়েত হোসেন আমাদের কাছে জমি বরাদ্দের জন্য আবেদন করেছিল। কিন্তু জমি বরাদ্দের বিষয়টি আইন বহির্ভূত হওয়ায় সড়ক ও জনপথ বিভাগ থেকে তাকে জমি বরাদ্দ দেয়া হয়নি। তারপরও সেখানে স্থাপনা নির্মাণ শুরু করলে আমরা বাধা দিয়েছি। থানায় জিডি করেছি। শুনেছি তারপরও স্থাপনা নির্মাণ কাজ চলছে। বিষয়টি আমরা উর্ধ্বতন কর্তৃপক্ষকেও জানিয়েছি। নির্মাণ কাজ না থামালে প্রয়োজনে মামলা করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ