Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পারাপারের অপেক্ষায় ৭ শতাধিক যানবাহন

আরিচা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৮, ১২:০১ এএম

ঘন কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। গতকাল বুধবার দুপুরে উভয় ঘাটে ৭ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় ছিল।
বিআইডব্লিউটিসির এজিএম জিল্লুর রহমান জানান, মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১টা থেকে এবং বুধবার সকাল ৬টা থেকে দু’দফায় আড়াই ঘণ্টা করে মোট ৫ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকে। এতে যানবাহন পারাপার ব্যাহত হয়। ফলে ফেরি পার হতে আসা যানবাহনের সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পেতে থাকে। অপেক্ষমান যানবাহন উভয়ঘাটে টার্মিনাল ছাপিয়ে মহাসড়কে দীর্ঘ লাইনে গড়ায়। এ সময় ফেরিতে ও ঘাটে যানবাহনে আটকা পড়ে যাত্রীরা সীমাহীন দুর্ভোগ পোহায়। বিআইডব্লিউটিসির ম্যানেজার শফিকুল ইসলাম জানান, বুধবার দুপুরে দৌলতদিয়া প্রায় ৩শ’ ট্রাক ও প্রায় ১শ’ যাত্রীবাহী বাস ফেরি পারাপারের অপেক্ষায় ছিল। পাটুরিয়া প্রান্তেও অনুরুপ যানবাহন ফেরি পারাপারের অপেক্ষায় ছিল। এদিকে, পাটুরিয়া ঘাটে যানবাহনের চাপ কমাতে ঢাকা-আরিচা সড়কের পাটুরিয়া ঘাট সংযোগ সড়কের উথলি মোড় থেকে ঘাটমুখী ট্রাকগুলোকে আটকে দিয়ে আরিচা সড়কে লম্বা লাইনে অপেক্ষায় রাখা হয়। বিআইডব্লিউটিসির ভাসমান কারখানা মধুমতির নির্বাহী প্রকৌশলী এনামুল হক অপু জানান, এ রুটে ৬টি রো-রো, ৮টি ইউটিলিটি, ২টি কে-টাইপ ফেরিসহ মোট ১৬টি ফেরি সচল রয়েছে। বীরশ্রেষ্ঠ রহুল আমিন নামের ফেরি ১টি ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ রয়েছে। এটি পুনর্বাসনের জন্যে ডকইয়ার্ডে পাঠনো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানবাহন

২২ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ