Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপির সমাবেশ শেষ হতেই বরিশালে যানবাহন চলাচল শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২২, ৮:৪২ পিএম

বিএনপির মহাসমাবেশ শেষ হওয়ার পর বরিশাল-ঢাকা রুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে। সেই সঙ্গে ভোলা-বরিশাল রুটে স্পিডবোড চলাচলও শুরু করেছে। তবে অভ্যন্তরীণ রুটে এখনো লঞ্চ চলাচল শুরু করেনি। অপরদিকে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ থেকে অভ্যন্তরীণ ও দুরপাল্লার বাস রাত ১০টা থেকে চলাচল করবে বলে জানা গেছে। এছাড়া নগরীতে সকল ধরনের যান চলাচল স্বাভাবিক রয়েছে।
বিআইডব্লিউটিএ বরিশালের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক কবির হোসেন জানান, বরিশাল নদী বন্দর থেকে ঢাকার উদেশ্যে সুন্দরবন-১১, পিন্স আওলাদ ও পারবত-১৮ লঞ্চ যাত্রী নিয়ে যথাসময় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে।
লঞ্চ মালিক সমিতির সদস্য সাইফুল ইসলাম পিন্টু বলেন, শনিবার বরিশাল থেকে তিনটি লঞ্চ ঢাকার উদেশ্যে ছেড়ে যাবে। তবে তেমন যাত্রী নেই লঞ্চগুলোতে।
এদিকে বরিশাল ডিসি ঘাট থেকে স্পিডবোড পরিচালনার দায়িত্বে থাকা মো. তারেক জানান, বিকাল চারটার পরে ভোলা থেকে স্পিডবোড চলাচল স্বাভাবিক হওয়ায় তারাও নিয়ম অনুযায়ী বরিশাল থেকে বোড চালাচ্ছেন। বিকেলে প্রচুর যাত্রী হয়েছে বলেও জানান তিনি।
বরিশাল-পটুয়াখালী মিনি বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাউছার হোসেন শিপন জানান, আমরা এ বিষয়ে রাতে বৈঠক করবো। রোববার সকাল ৬টা পর্যন্ত বাস চলাচল বন্ধ রাখার আল্টিমেটাম দেওয়া আছে। সেটা বাড়ানো হবে কিনা ঐ বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে। যদিও নগরজুড়ে মাহিন্দ্রা-টেম্পু-সিএনজিসহ যান্ত্রিক থ্রি-হুইলার যানবাহন সন্ধ্যার পর থেকেই আগের নিয়মে চলাচল শুরু করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানবাহন চলাচল শুরু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ