Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পদত্যাগ করলেন চার টেকনোক্র্যাট মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৮, ৭:২৮ পিএম | আপডেট : ৭:৪৪ পিএম, ৬ নভেম্বর, ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী পদত্যাগ পত্র জমা দিয়েছেন সরকারের চার টেকনোক্র্যাট মন্ত্রী। সকালে প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী আজ মঙ্গলবার পদত্যাগপত্র প্রধানমন্ত্রীকে দিয়েছেন মন্ত্রীরা। আগামিকাল বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মন্ত্রিপরিষদ বিভাগে যাবে তাদের পদত্যাগপত্র। সেখান থেকে আবার যাবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে। প্রধানমন্ত্রীর চূড়ান্ত অনুমোদনের পর তার কার্যালয় থেকে টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগপত্র প্রেসিডেন্টের কাছে যাবে। এর পরে মন্ত্রিপরিষদ বিভাগের সরকার গঠন ও রাষ্ট্রাচার অধিশাখা থেকে যেকোনো সময় প্রজ্ঞাপন জারি করা হবে। এদিকে আজ বিকালে না হলে রাতেই যে কোন সময় চার টেকনোক্র্যাট মন্ত্রী পদত্যাগের প্রজ্ঞাপন জারি হতে পারে বলে মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে নিশ্চিত করেছে।
এদিকে প্রবাসী কল্যাণ মন্ত্রী ও নূরুল ইসলাম বিএসসি প্রথম পদত্যাগ পত্র জমা দিয়েছেন। এছাড়া বাকি তিনজনও রাতেই পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে প্রধানমন্ত্রীর কাযালয় সূত্রে জানা গেছে।। মন্ত্রিপরিষদ থেকে টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম কোনো নির্দেশনা পাননি। মোহাম্মদ শফিউল বলেন, টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগ সম্পর্কে কোনও কাগজপত্র আমি এখনও পাইনি। তবে কাগজ পাওয়া মাত্রই দ্রুত সব প্রক্রিয়া সম্পন্ন করবো। বঙ্গভবন থেকে অনুমোদন পেয়ে আসলেই প্রজ্ঞাপন জারি। গতকাল মঙ্গলবার তাদের পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের সভায় এই নির্দেশ দেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদত্যাগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ